• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ফেসবুকসহ সব মাধ্যমে তারেকের বক্তব্য প্রচার বন্ধে হাইকোর্টে রিট

প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩, ০২:০৬ এএম

ফেসবুকসহ সব মাধ্যমে তারেকের বক্তব্য প্রচার বন্ধে হাইকোর্টে রিট

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ইউটিউব, ফেসবুক, টুইটারসহ সব মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বক্তব্য প্রচার বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন অ্যাডভোকেট নাসরিন সিদ্দিকা লিনা।

বুধবার (২ আগস্ট) বিচারপতি মো. খসরুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়।

অ্যাডভোকেট নাসরিন সিদ্দিকা লিনা বলেন, হাইকোর্ট তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা দিয়ে রুল জারি করেছিলেন। সেই রুলের চূড়ান্ত শুনানির জন্যই এই আবেদন।

তিনি বলেন, ২০১৫ সালের ৭ জানুয়ারি আইনের চোখে পলাতক থাকায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের কোনো বক্তব্য গণমাধ্যমে প্রচার নিষিদ্ধ করে নির্দেশ দেন হাইকোর্ট।

বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক রিটের আদেশে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সব ধরনের মিডিয়ায় এই ব্যবস্থা নেয়ার কথা বলা হয়। পাশাপাশি রুল জারি করেন আদালত। তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা দিতে তথ্যসচিবের প্রতি কেন নির্দেশনা দেয়া হবে না, রুলে তা-ও জানতে চাওয়া হয়।

তিনি আরও বলেন, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় তারেক রহমান। লন্ডন থেকে প্রায়ই তার বক্তব্য প্রচারিত হয়। বিষয়টি নিয়ে এরই মধ্যে রাজনৈতিক মহলে চলছে আলোচনা-সমালোচনা। যেকোনো দিন এর শুনানি হবে বলেও জানান অ্যাডভোকেট নাসরিন সিদ্দিকা লিনা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ