• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ঢাকায় ছাত্রসমাবেশ-সুধী সমাবেশ ঘিরে ১০টি বিশেষ ট্রেন

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৬:১৩ পিএম

ঢাকায় ছাত্রসমাবেশ-সুধী সমাবেশ ঘিরে ১০টি বিশেষ ট্রেন

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্রসমাবেশ আখ্যা দিয়ে আগামী ১ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্রলীগ। এর পরদিন ২ সেপ্টেম্বর ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ের পুরনো বাণিজ্য মেলার মাঠে অনুষ্ঠিত হবে সুধী সমাবেশ।

ছাত্রসমাবেশ ও সুধী সমাবেশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকসমাগম করতে ইতোমধ্যে ক্ষমতাসীন দলের নেতারা মাঠে নেমেছেন। দুটি সমাবেশের প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর অংশ হিসেবে দেশের বিভিন্ন প্রান্ত থেকে যাতায়াত সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে ১০টি বিশেষ ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বাংলাদেশ রেলওয়ের সহকারী চীফ অপারেটিং সুপারিনটেনন্ডন্ট (পূর্ব) মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকীর সই করা বার্তায় বিষয়টি জানা যায়।

এতে বলা হয়, যাত্রী চাহিদার প্রেক্ষিতে আগামী ১ ও ২ সেপ্টেম্বর বিভিন্ন স্থান থেকে তেজগাঁও অভিমুখী ১০টি স্পেশাল পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ট্রেনগুলোর সময়সূচি :

১ সেপ্টেম্বর
স্পেশাল-১ : ট্রেনটি গাফরগাঁও থেকে সকাল ৮টা ১০ মিনিটে ছেড়ে তেজাগাঁও পৌঁছাবে সকাল ১০টা ৫০ মিনিটে। একইদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তেজগাঁও ছেড়ে গফরগাঁও পৌছাবে রাত ৮ট ২০ মিনিটে।

২ সেপ্টেম্বর
স্পেশাল-১ : ট্রেনটি গাফরগাঁও থেকে সকাল ৮টা ১০ মিনিটে ছেড়ে তেজাগাঁও পৌঁছাবে সকাল ১০টা ৫০ মিনিটে। একইদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তেজগাঁও ছেড়ে গফরগাঁও পৌছাবে রাত ৮ট ২০ মিনিটে।

স্পেশাল-২ : ট্রেনটি নরসিংদী থেকে সকাল ৮টা ৩০ মিনিটে ছেড়ে তেজাগাঁও পৌঁছাবে সকাল ১০টায়। একইদিন সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে তেজগাঁও ছেড়ে নরসিংদী পৌছাবে রাত ৭ট ৪০ মিনিটে।

স্পেশাল-৩ : ট্রেনটি নরসিংদী থেকে সকাল ৯টা ২০ মিনিটে ছেড়ে তেজাগাঁও পৌঁছাবে সকাল ১০টা ৪০ মিনিটে। একইদিন সন্ধ্যা ৭টায় তেজগাঁও ছেড়ে নরসিংদী পৌছাবে রাত ৮টা ৫ মিনিটে।

স্পেশাল-৪ : ট্রেনটি নারায়ণগঞ্জ থেকে সকাল ৮টা ১৫ মিনিটে ছেড়ে তেজাগাঁও পৌঁছাবে সকাল ৮টা ৫০ মিনিটে। একইদিন সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে তেজগাঁও ছেড়ে নারায়ণগঞ্জ পৌছাবে রাত ৮টা ৩৫ মিনিটে।

স্পেশাল-৫ : ট্রেনটি নারায়ণগঞ্জ থেকে সকাল ১০টা ২৫ মিনিটে ছেড়ে তেজাগাঁও পৌঁছাবে সকাল ১১টায়। একইদিন সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে তেজগাঁও ছেড়ে নারায়ণগঞ্জ পৌছাবে রাত ৯টায়।

স্পেশাল-৬ : ট্রেনটি টাঙ্গাইল থেকে সকাল ৭টায় ছেড়ে তেজাগাঁও পৌঁছাবে সকাল ৯টা ৩০ মিনিটে। একইদিন রাত ৮টায় তেজগাঁও ছেড়ে টাঙ্গাইল পৌছাবে রাত ১০টায়।

স্পেশাল-৭ : ট্রেনটি টাঙ্গাইল থেকে সকাল ৭টা ৫৫ মিনিটে ছেড়ে তেজাগাঁও পৌঁছাবে সকাল ১০টা ১০ মিনিটে। একইদিন রাত ৮টা ২০ মিনিটে তেজগাঁও ছেড়ে টাঙ্গাইল পৌছাবে রাত ১০টা ২০ মিনিটে।

স্পেশাল-৮ : ট্রেনটি হাইটেক সিটি থেকে সকাল ১০টা ৩৫ মিনিটে ছেড়ে তেজাগাঁও পৌঁছাবে সকাল ১১টা ৪৫ মিনিটে। একইদিন রাত ৮টা ৩৫ মিনিটে তেজগাঁও ছেড়ে হাইটেক সিটি পৌছাবে রাত ৯টা ৫০ মিনিটে।

স্পেশাল-৯ : ট্রেনটি হাইটেক সিটি থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে ছেড়ে তেজাগাঁও পৌঁছাবে সকাল ১২টা ৩৫ মিনিটে। একইদিন রাত ৯টা ৫ মিনিটে তেজগাঁও ছেড়ে হাইটেক সিটি পৌছাবে রাত ১০টা ৩০ মিনিটে।

স্পেশাল ট্রেনগুলো সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সংশ্লিষ্ট বিভাগকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছে রেলওয়ে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ