• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আবারো অবাধ-সুষ্ঠু নির্বাচন নিয়ে জোর দিলেন উজরা জেয়া

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৬:৩৮ পিএম

আবারো অবাধ-সুষ্ঠু নির্বাচন নিয়ে জোর দিলেন উজরা জেয়া

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া আবারও বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব নিয়ে কথা বলেছেন। নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সময় অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব নিয়ে আলোচনা করেন তিনি।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের ছবি এক্সে (টুইটার) পোস্ট করেছেন উজরা জেয়া।

66

পোস্টে তিনি লিখেছেন, রোহিঙ্গা সংকট নিয়ে বাংলাদেশ, কানাডা, গাম্বিয়া, মালয়েশিয়া, তুরস্ক, বৃটেন ও যুক্তরাষ্ট্রের মধ্যে উচ্চ পর্যায়ের একটি সাইড-ইভেন্টের আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পুনরায় যুক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব, অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেছি।

এছাড়া ৯ লাখ ৬০ হাজার রোহিঙ্গা শরণার্থীকে বাংলাদেশের অব্যাহত আশ্রয়ের প্রশংসা করেছেন উজারা জেয়া।

555

এর আগে গত ১১ জুলাই এই মার্কিন কর্মকর্তা বাংলাদেশ সফরে আসেন। সফরকালে তিনি জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা এওবং অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের ওপর জোর দেন। যুক্তরাষ্ট্র বৈশ্বিক মানবাধিকার নীতির অংশ হিসেবে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় উল্লেখ করে তিনি বলেন, শক্তিশালী ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানের পাশাপাশি নির্বাচন এবং সুশাসনে ব্যাপক সংখ্যক বাংলাদেশির অংশগ্রহণের ওপর বাংলাদেশের সমৃদ্ধ ভবিষ্যৎ নির্ভর করছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ