• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দুর্নীতি ছাড়া দেশকে কিছুই দিতে পারেনি বিএনপি: নিউইয়র্কে প্রধানমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৩:৪৫ পিএম

দুর্নীতি ছাড়া দেশকে কিছুই দিতে পারেনি বিএনপি: নিউইয়র্কে প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দুর্নীতি ছাড়া বিএনপি দেশকে কিছুই দিতে পারেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় শুক্রবার (২২ সেপ্টেম্বর) নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের নাগরিকদের সংবর্ধনায় প্রধানমন্ত্রী একথা বলেন।

শেখ হাসিনা বলেন, চুরি করা টাকা এখন আন্দোলনে খরচ করছে তারা। ক্ষমতার মধু খেতে পারছে না বিএনপি, সেজন্যই দেশে কোনো উন্নয়ন হয়নি বলে সমালোচনা করছে দলটি।

বিএনপির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আসলে দেশে ভোট হোক, এটাই তারা চায় না। দেশবিরোধী মিথ্যা-অপপ্রচার ছড়িয়ে বেড়াচ্ছে, তাদের চিহ্নিত করা উচিত, তাদের মুখোশ উন্মোচন করা উচিত।

বিরোধীদলের আন্দোলনের বিষয়ে সরকারপ্রধান বলেন, বিএনপির আন্দোলনে বাধা দিচ্ছে না সরকার। চুরি করা টাকা এখন আন্দোলনে খরচ করছে দলটি। এই চোরদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

শেখ হাসিনা বলেন, নির্বাচনের আগ পর্যন্ত এমন লাফালাফি থাকবে। দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। বাংলাদেশের মানুষ উপলব্ধি করে যে, নৌকায় ভোট দিয়ে যেমন স্বাধীনতা পেয়েছে। তেমনি দেশও এগিয়ে গেছে। নৌকা মার্কায় ভোট চাই।

তিনি বলেন, বিশ্বনেতারা যখন বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির স্বীকৃতি দিচ্ছে তখন কয়েকটা চোর-চোট্টা কী বললো তাতে কান দেয়ার কোনো প্রয়োজন নেই আমাদের।

খালেদা জিয়ার দুর্নীতি নিয়ে শেখ হাসিনা বলেন, বিদেশ থেকে টাকা এলো এতিমের নামে। সেই টাকা খালেদা জিয়া মেরে দিলো।

তারেক জিয়া রাজনীতি না করার মুচলেকা দিয়ে বিদেশে পালিয়ে যায় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন,
ভাড়াটে লোক দিয়ে তারেক জিয়া এখনও আমার বিরুদ্ধে ডেমোনেস্ট্রেশন করে যাচ্ছে। আমার প্রশ্ন এতো টাকা তারা কোথায় পায়?

তিনি বলেন, এরা গণতন্ত্র-নির্বাচন কোনোটাতেই বিশ্বাস করে না, তাদের মুখে ভোট ও গণতন্ত্রের কথা শোনা মানেই পাগলের প্রলাপ মনে হয়।

বাংলাদেশের অগ্রযাত্রাটা তাদের পছন্দ হয় না জানিয়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশে কারো মন্দায় ভোগান্তি হয় না।

প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনারা স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সম্পর্ক জোরদার করুন। দেশের বর্তমান পরিস্থিতি তাদের কাছে তুলে ধরবেন। কেননা, তাদের কাছে অভিযোগ করেই একটা গোষ্ঠী দেশের ভাবমূর্তি নষ্ট করে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ