• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সিইসির সঙ্গে বৈঠক চলছে যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচনী পর্যবেক্ষকদের

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৫:৪৪ পিএম

সিইসির সঙ্গে বৈঠক চলছে যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচনী পর্যবেক্ষকদের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে নির্বাচন কমিশন সদস্যদের সঙ্গে বৈঠকে বসেছেন সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচনী পর্যবেক্ষক দলের সদস্যরা। মঙ্গলবার (১০ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে চলছে এ বৈঠক।

আজ ইসির পক্ষ থেকে বৈঠকে অংশ নিয়েছে ১২ সদস্যের একটি দল অপরদিকে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক দলে রয়েছেন ৯ সদস্য।

এদিকে গতকাল সোমবার (৯ অক্টোবর) বিএনপি, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধীদল জাতীয় পাটির সঙ্গে বৈঠক করেছে যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচনী পর্যবেক্ষক দল।

গতকাল আলোচিত বৈঠকে যুক্তরাষ্ট্রের প্রাক নির্বাচনী পর্যবেক্ষক দলে ছিলেন-মারিয়া চিন আব্দুল্লা, মারিও মাইত্রি, জেমি ক্যানডেন্স সাক্স স্পাইকারম্যান, আকাশ সিসাসাই কুলোরি, ডেনিয়েল মাইকেল রেইলি, জিওফ্রে পিটার ম্যাকডোনাল্ট।

প্রসঙ্গত, গত শনিবার বাংলাদেশে আসে যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন বিষয়ক এ পর্যবেক্ষক দল। দেশটির অর্থায়নে পরিচালিত ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্র্যাটিক ইনস্টিটিউটের (এনডিআই) প্রতিনিধি দলটি আগামী ১৩ অক্টোবর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবে।

প্রাক-নির্বাচন পর্যবেক্ষণকারী দলটি পর্যায়ক্রমে পররাষ্ট্র মন্ত্রণালয়, সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, নাগরিক সমাজের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট প্রতিনিধিদের সঙ্গে কথা বলবে।

বাংলাদেশের স্থানীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম প্রতিষ্ঠান এবং বাংলাদেশে কাজ করা বিদেশি দূতাবাস ও হাইকমিশনগুলোর প্রতিনিধির সঙ্গেও প্রতিনিধিদলের সদস্যদের আলোচনা করার কথা রয়েছে দলটির।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ