• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

২৮ অক্টোবর কিছুই ঘটবে না, আশা ডিবিপ্রধান হারুনের

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ০৯:৫৪ পিএম

২৮ অক্টোবর কিছুই ঘটবে না, আশা ডিবিপ্রধান হারুনের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

২৮ অক্টোবর প্রধান দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে সংঘাতের আশঙ্কা করা হচ্ছে। তবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ আশাবাদী যে, সেদিন কিছুই ঘটবে না।

রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে রোববার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

হারুন বলেন, এর আগেও আওয়ামী লীগ বিএনপি একই দিনে কর্মসূচি পালন করেছে। বড় কোনো সমস্যা হয়নি। সেদিনও (২৮ অক্টোবর) কোনো ধরনের নাশকতার আশঙ্কা করছি না।

সম্প্রতি পুলিশ ও ডিবি বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করছে বলে দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে। এ বিষয়ে ডিবিপ্রধান বলেন, এটা পুলিশের রুটিন কাজ। পাশাপাশি আদালতের পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতারেও পুলিশের নিয়মিত কাজ চলমান থাকবে।

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ হারুন বলেন, অতীতে বড়বড় সমাবেশ হয়েছে, কোথাও কোনো নাশকতার ঘটনা ঘটেনি। আগামী ২৮ অক্টোবর কোনো নাশকতার আশঙ্কা নেই। আমরা আশা করি কোনোকিছু ঘটবে না।

এর আগে ২০২২ সালের ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। ওইদিন তারা নয়াপল্টনে সমাবেশ করতে চেয়েছিল। তবে পুলিশ অনুমতি না দেওয়ায় অনেক ঘটনাপ্রবাহের পর সেটি হয়েছিল ঢাকার এক প্রান্তে সায়েদাবাদের গোলাপবাগে।

ঢাকায় প্রতিদিন অনেক ‘বহিরাগত’ এসে নানা অপরাধ করে জানিয়ে হারুন অর রশীদ বলেন, রাজধানীতে অনেক কেপিআইভুক্ত স্থাপনা রয়েছে। সেগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে এবং কেউ যাতে নাশকতা না করতে পারে সেজন্য চেকপোস্ট বসানো হয়।

তিনি বলেন, ডিএমপি কমিশনারের অনুমোদিত সমাবেশে আমরা পর্যাপ্ত নিরাপত্তা দেব। আমরা আশ্বস্ত করতে চাই, ঢাকায় আমাদের চেকপোস্ট চলবে, অভিযান চলবে, পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতারে আমাদের রুটিন কাজও চলমান থাকবে।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে র্যাব পরিচয়ে ডাকাতির ঘটনায় সাতজনকে গ্রেফতারের বিষয়ে রোববার সংবাদ সম্মেলনে আসেন ডিবি প্রধান। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির সমাবেশ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তিনি কথা বলেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ