• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

শিবচরের স্পিডবোট ডুবিতে নিহত যারা

প্রকাশিত: মে ৪, ২০২১, ০৯:১০ এএম

শিবচরের স্পিডবোট ডুবিতে নিহত যারা

রফিকুল ইসলাম, মাদারীপুর প্রতিনিধি

 কাঁঠালবাড়ীর বাংলাবাজার পুরনো ঘাটে স্পিডবোট ডুবির ঘটনায় এখন পর্যন্ত তিন শিশু ও দুই নারীসহ ২৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিয়ন্ত্রণ হারিয়ে ঘাটে থাকা বালুবোঝাই একটি বাল্কহেডের সঙ্গে এসে ধাক্কা লাগলে স্পিডবোটটি ডুবে যায়।

সোমবার (৩ এপ্রিল) সকালে কাঁঠালবাড়ীর বাংলাবাজার পুরনো ঘাটে পদ্মা নদীতে এ দুর্ঘটনা ঘটে। 
এ ঘটনায় দুপুরে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

মর্মান্তিক এ দুর্ঘটনায় নিহতরা হলেন- খুলনা জেলার তেরখাদা উপজেলার বারুখালির মনির মিয়া (৩৮), হেনা বেগম (৩৬), সুমী আক্তার (৫) ও রুমি আক্তার (৩); ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার চরডাঙা গ্রামের আরজু শেখ (৫০), ইয়ামিন সরদার (২); মুন্সীগঞ্জ সদর উপজেলার সাগর ব্যাপারী (৪০), কুমিল্লা দাউদকান্দির কাউসার আহম্মেদ (৪০), রুহুল আমিন (৩৫); মাদারীপুরের রাজৈরের তাহের মীর (৪২), মাদারীপুরের শিবচরের হালান মোল্লা (৩৮), শাহাদাত হোসেন মোল্লা (২৯) ও মাদারীপুর রায়েরকান্দি মাওলানা আব্দুল আহাদ (৩০); কুমিল্লার তিতাসের জিয়াউর রহমান (৩৫), বরিশাল তেদুরিয়ার আনোয়ার চৌকিদার (৫০), চাঁদপুর জেলার উত্তর মতলবের মো. দেলোয়ার হোসেন (৪৫), নড়াইল লোহাগড়া রাজাপুরের জুবায়ের মোল্লা (৩৫), মুন্সীগঞ্জ সদরের সাগর শেখ (৪১), বরিশাল মেহেন্দিগঞ্জের সায়দুল হোসেন (২৭), রিয়াজ হোসেন (৩৩), ঢাকার পীরেরবাগের খেরশেদ আলম (৪৫), ঝালকাঠি নালসিটির এস এম নাসির উদ্দীন (৪৫), বরিশাল মেহেন্দিগঞ্জের মো. সাইফুল ইসলাম (৩৫), বরিশালের বানারীপাড়ার আলাউদ্দিন (৪৫), পিরোজপুর চরখামারের মো. বাপ্পি (২৮), পিরোজপুর ভাণ্ডারিয়ার জনি অধিকারী (২৬)।

অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলামকে আহ্বায়ক করে ছয় সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন- শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশাদুজ্জামান, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন, শিমুলিয়া বিআইডব্লিউটিএ-এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন, মাদারীপুর শিবচর চরজানাজাত নৌ-পুলিশ ইনচার্জ শেখ মো. আব্দুর রাজ্জাক ও নারায়ণগঞ্জ পাগলা বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. আসমাদুল।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ‘দুর্ঘটনা এলাকা পরিদর্শন করেছি। যারা দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের পরিবারের সঙ্গে কথা বলেছি। মর্মান্তিক নৌ-দুর্ঘটনায় যাদের মৃত্যু হয়েছে তাদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা দেয়া হবে।’

ডব্লিউএস/এম. জামান

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ