• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

হেফাজতের দুই নেতার বিরুদ্ধে ছাত্রলীগ সভাপতির মামলার আবেদন

প্রকাশিত: মে ৪, ২০২১, ০৩:৪০ পিএম

হেফাজতের দুই নেতার বিরুদ্ধে ছাত্রলীগ সভাপতির মামলার আবেদন

বাহ্মণবাড়িয়া প্রতিনিধি

হেফাজতে ইসলামের ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা কমিটির দুই নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নেয়ার জন্য থানায় মামলা দায়েরের আবেদন করা হয়েছে।

সোমবার (৩ মে) মধ্যরাতে সদর মডেল থানায় আবেদনটি জমা দেন জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল।


ওই এজাহারে আসামি করা হয়েছে- নবীনগর উপজেলা সহসভাপতি মাওলানা মেহেদী হাসান, সহ-সাধারণ সম্পাদক মুফতি আমজাদ হোসাইন আশরাফী ও সানাউল হক চৌধুরীকে।

বিষয়টি নিশ্চিত করে সদর মডেল থানার ওসি (তদন্ত) মুহাম্মদ শাহজাহান বলেন, 'ছাত্রলীগ সভাপতির দেয়া এজাহারটি গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে।'

মামলার আবেদনে বলা হয়, আসামিরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় সংঘটিত হেফাজতে ইসলামের তাণ্ডবের প্রত্যক্ষ মদদদাতা। ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর মানহানি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট বা বিশৃঙ্খলা সৃষ্টি এবং আইনশৃঙ্খলা অবনতির জন্য মাওলানা মেহেদী হাসান তার ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দেন। মেহেদী তার সেই পোস্টে সংসদ সদস্যকে ব্রাহ্মণবাড়িয়া শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসায় হামলাকারী উল্লেখ করে ফাঁসি দাবি করেন। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অভিপ্রায়ে বাকি দুই আসামি মেহেদীর ওই পোস্ট প্রচার করেন বলে আবেদনে উল্লেখ করেন বাদী।

এএএম/এম. জামান

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ