• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার দুঃস্বপ্নের ঘোরে আছে : নুর

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১, ১০:১৩ পিএম

সরকার দুঃস্বপ্নের ঘোরে আছে : নুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ‘সরকার দুঃস্বপ্নের ঘোরে আছে। ক্ষমতা হারানোর ভয়ে এদের রাতে ঘুম হয় না।মঙ্গলবার (৩১ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে তিনি কথা বলেন।

যুব অধিকার পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুর বলেন, ‘অন্যায় করতে করতে সরকার এমন অবস্থায় পৌঁছেছে, আরেকটু কাঁপন ধরিয়ে দিতে পারলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যাবে তারা। তারা দুঃস্বপ্নের ঘোরে আছে। ক্ষমতা হারানোর ভয়ে এদের রাতে ঘুম হয় না।

ডাকসুর সাবেক ভিপি বলেন, ‘৫০ বছর আগে মুক্তিযুদ্ধ হয়েছে, কে যুদ্ধ করেছেন কে করেননি তা নিয়ে এখন বাহাস করেন একেকজন। রাষ্ট্রের দায়িত্বশীল একেকজন ব্যক্তি যেসব আক্রমণাত্মক হিংসাত্মক কথা বলেন, তাতে তারা নেতৃত্ব দেয়ার অধিকার রাখেন না। কিন্তু বিকল্প নেতৃত্ব কোথায়? এই জাতি এখন বিকল্প নেতৃত্ব চায়, কিন্তু জাতির সামনে এখন বিকল্প নেতৃত্ব নেই।

নুর বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় দেশের মেধাবীদের প্রতিষ্ঠান। দীর্ঘ ২৮ বছর পরে ডাকসু নির্বাচন হয়েছে, শিক্ষার্থীরা কিন্তু এই স্রোতের বিপরীতেও আমাদের মতো ছাত্রদের নেতৃত্ব নির্বাচন করেছে। আজ যদি দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র সংসদ নির্বাচন হয়, হলফ করে বলতে পারি প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে ছাত্র অধিকার পরিষদ জয় লাভ করবে।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আগে তাদের প্রতিপক্ষ ছিল বিএনপি। এখন তারা আমাদেরও ঢালাওভাবে নাজেহাল করছে। বিভিন্ন জায়গায় হামলা করছে। আমাদের থামিয়ে দেয়ার চেষ্টা করছে। কিন্তু আমরা বলতে চাই আপনাদের জন্ম হয়েছে যেখান থেকে, আপনারা যে নেতার ছবিকে সাইনবোর্ড হিসেবে ব্যবহার করে রাজনীতি করছেন আমরাও সে নেতার আদর্শ ধারণ করে রাজনীতি করছি। ওই নেতার কথায় বলি- ‘আমরা যখন লড়তে শিখেছি, দাবায় রাখতে পারবে না।

জেডআই/এম. জামান

আর্কাইভ