• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আ'লীগ নেতাকে হত্যার ঘটনায় জাসদ নেতাদের নামে অভিযোগ দায়ের

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২২, ০৫:৫৮ এএম

আ'লীগ নেতাকে হত্যার ঘটনায় জাসদ নেতাদের নামে অভিযোগ দায়ের

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিদ্দিক মন্ডলকে (৫০) গুলি করে হত্যার ঘটনায় কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারন সম্পাদক আব্দুল আলিম স্বপন এবং তার ছোট ভাই চাঁদগ্রাম ইউনিয়ন জাসদের সভাপতি ও চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপনসহ ২০ জনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে ভেড়ামারা মডেল থানায় নিহত সিদ্দিক মন্ডলের চাচাতো ভাই এনামুল হক মন্ডল ওরফে এনামুল মেম্বার বাদী হয়ে এই অভিযোগটি দায়ের করেন।

ভেড়ামারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছির আরাফাত জানান, শনিবার দুপুরে নিহত সিদ্দিক মন্ডলের ভাই এনামুল মেম্বার বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরোও ১০/১২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এ বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। 

তিনি আরোও বলেন, 'এই হত্যাকান্ডের সাথে জড়িত আসামীদের ধরতে পুলিশি অভিযান চলছে। খুব দ্রুতই সকল আসামীকে আইনের আওতায় আনা হবে।' 

মামলার বাদী এনামুল হক মন্ডল বলেন, 'আমার ভাইকে জাসদের সন্ত্রাসীরা নির্মম ভাবে গুলি করে হত্যা করেছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল।' তিনি সিদ্দিক মন্ডল হত্যাকারী স্বপন ও তপনসহ সকল আসামীকে অতি দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবী জানান।

উল্লেখ্য, শুক্রবার (১৮ ফেব্রয়ারি) সকালে চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিদ্দিক মন্ডলরে ভাই বাদশা মন্ডল পার্শবর্তী চড়পাড়া মাঠে জমিতে কাজ করছিল। এসময় প্রতিপক্ষ জাসদ  গ্রুপের লোকজন এসে বাদশা মন্ডলের উপর হামলা চালিয়ে তার এক পায়ের রগ কেটে দেয়। খবর পেয়ে বাদশাকে উদ্ধার করতে তার ভাই সিদ্দিক মন্ডল, খালেক মন্ডল  ও ইউনুস মন্ডলসহ বেশ কয়েকজন ঘটনাস্থলে গেলে প্রতিপক্ষরা তাদের লক্ষ করে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা গুলিবিদ্ধ আহতদের উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিদ্দিক মন্ডলকে মৃত ঘোষনা করেন। এ ঘটনায় নিহত সিদ্দিকের আপন আরো ২ ভাই ইউনুস মন্ডল ও খালেক মন্ডল গুলিবিদ্ধ হয়। নিহত ও আহতরা চাঁদগ্রামের ওমর মন্ডলের ছেলে। 

এই হত্যাকান্ডের প্রতিবাদে এবং ২৪ ঘন্টার মধ্যে খুনিদের গ্রেফতারের দাবীতে নিহতের লাশ নিয়ে মানববন্ধন করে উপজেলা আওয়ামীলীগ৷

সাজেদ/
আর্কাইভ