• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

বিএনপির মন ও মগজে দুর্নীতি আর লুটপাট: ওবায়দুল কাদের

প্রকাশিত: মার্চ ২৩, ২০২২, ০৯:১১ পিএম

বিএনপির মন ও মগজে দুর্নীতি আর লুটপাট: ওবায়দুল কাদের

সিটি নিউজ ডেস্ক

বিএনপির আমলে দেশ লুটপাটের স্বর্গরাজ্য ও দুর্নীতির অভয়রাণ্যে পরিণত হয়েছিল। তারা অনিয়ম ও দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের ললাটে বিএনপি দুর্নীতিতে পরপর ৫ বার বিশ্ব চ্যাম্পিয়নের কলঙ্ক তিলক পরিয়েছিল। বিএনপির মন ও মগজে দুর্নীতি আর লুটপাট।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের লাগাতার মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বুধবার ২৩ মার্চ এক বিবৃতিতে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

দ্রব্যমূল্য নিয়ে বিএনপির অপরাজনীতি মাঠে মারা গেছে উল্লেখ করে তিনি বলেন, ‘সরকার বাজার স্থিতিশীল করতে যথাযথ পদক্ষেপ নিয়েছে। রমজানে যাতে মানুষের ভোগান্তি না হয়, সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর নির্দেশনা দিয়েছেন। কেউ অপকৌশল গ্রহণের মাধ্যমে মানুষের দুর্ভোগ সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছেন।’

ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশের শতভাগ মানুষ বিদ্যুৎ সেবার আওতায় এসেছে। যারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না, তারা এর সুফল দেখতে পায় না। বিএনপির মন ও মগজে দুর্নীতি আর লুটপাট। ফলে শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও সমৃদ্ধিতে তাদের গাত্রদাহ হয়।’

ইসির সঙ্গে সংলাপে বিএনপির আগ্রহ না থাকা নিয়ে প্রশ্নের উত্তরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘কোনো প্রকার সংলাপের চেয়ে ষড়যন্ত্রের মাধ্যমে অন্ধকারের পথ অবলম্বনই বিএনপির একমাত্র কৌশল। একইসঙ্গে সব ধরনের গণতান্ত্রিক পদ্ধতির প্রতি নিজেদের অনাগ্রহের ভূত বিএনপি আজ জাতির ওপর চাপাতে চায়। 

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, ‘যে কোনো ইস্যু নিয়ে রাজনীতি করার অপচেষ্টা বিএনপির মজ্জাগত। দ্রব্যমূল্য নিয়ে বিএনপির অপরাজনীতি মাঠে মারা গেছে। শেখ হাসিনা সরকার জনবান্ধব সরকার। তাই জনগণের যেকোনও দুঃখ-দুর্দশায় সরকার যথাসময়ে সাড়া দেয়। সরকার দ্রব্যমূল্যের ব্যাপারেও বাজারে স্থিতিশীলতা আনতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছে। 

ডা/
আর্কাইভ