• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ঢাকায় ১৭ ডিসেম্বর সম্মেলন করবে হেফাজতে ইসলাম

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২, ০৫:১৪ পিএম

ঢাকায় ১৭ ডিসেম্বর সম্মেলন করবে হেফাজতে ইসলাম

চট্টগ্রাম ব্যুরো

হাটহাজারীতে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে আগামী ১৭ ডিসেম্বর ঢাকায় সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছে হেফাজতে ইসলাম। একই বৈঠকে নেতাকর্মীদের মুক্তি, সংগঠন পুনর্বিন্যাসসহ আরও বেশ কয়েকটি বিষয়ে তারা সিদ্ধান্ত নিয়েছেন।

সোমবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় সংগঠনের প্যাডে প্রচার সম্পাদক মুফতী কেফায়েতুল্লাহ আজহারী স্বাক্ষরিতে এক বিবৃতি থেকে এসব কথা জানা গিয়েছে। সকাল দশটার দিকে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় এ বৈঠক করলেও বিবৃতি দিয়েছেন রাতে।  

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, সংগঠনের সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহাম্মদ ইয়াহ ইয়া, নায়েবে আমীর মাওলানা সালাউদ্দিন নানুপুরী, মাওলানা আব্দুল আউয়াল, মুফতি জসিম উদ্দিন, মাওলানা ফুরকানুল্লাহ খলিল, মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান, মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী, মাওলানা জহুরুল ইসলাম,  মাওলানা মুহিউদ্দিন রব্বানী, মাওলানা মীর ইদরীস, মুফতি মোহাম্মদ আলী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবাহানী, মুফতি কিফায়াতুল্লাহ আজহারী, সাইয়েদ মাহফুজ খন্দকার, মাওলানা রাশেদ বিন নূর।

বৈঠকে কারাবন্দী হেফাজত নেতা-কর্মীদের মুক্তি ও হেফাজতের নামে ২০১৩ সাল থেকে হওয়া সকল মামলা প্রত্যাহারের জন্য প্রধানমন্ত্রী বরাবর আমীরের পক্ষ থেকে চিঠি দেয়ার সিদ্ধান্ত হয়। কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহনগর কমিটি সম্প্রসারণ এবং পুনর্বিন্যাস করা হয়।

এ ছাড়াও চট্টগ্রাম মহানগর আহবায়ক কমিটি গঠন করা হয়। বৈঠকে কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী ও কেন্দ্রীয় দাওয়া সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানীকে যুগ্ম সচিব করা হয়।

এ ছাড়াও মুফতী কিফায়াতুল্লাহ আযহারীকে প্রচার সম্পাদক ও মাওলানা রাশেদ বিন নূরকে দফতর সম্পাদক করা হয়। মাওলানা তাজুল ইসলামকে আহবায়ক এবং মাওলানা লোকমান হাকিমকে সদস্য সচিব করে ১৭ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম মহানগর আহবায়ক কমিটিও গঠন করা হয়।

বৈঠকে আমীরে হেফাজত, ব্যক্তি উদ্যোগে জাতীয় পর্যায়ের যে কোনো কাজে হেফাজতের পদ পদবী ব্যবহার না করার জন্য দায়িত্বশীলদের সতর্ক করেন।

জেলা কমিটি গঠন করার জন্য মহাসচিব আল্লামা সাজিদুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট সাব কমিটি গঠন করা হয়। এতে আরও আছেন, মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা মীর ইদরীস,  মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী ও মুফতী কিফায়াতুল্লাহ আজহারী।

বৈঠকে চলতি বছরের আগামী ১৭ ডিসেম্বর রাজধানী ঢাকায় হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে জাতীয় উলামা মাশায়েখ সম্মেলন করার সিদ্ধান্তও নেয়া হয়েছে।

 

এসএএস/এএল

আর্কাইভ