• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিএনপিতে ফিরতে চান কুসিক নির্বাচনে বহিষ্কৃত নেতা কর্মীরা 

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২, ১২:৫৯ এএম

বিএনপিতে ফিরতে চান কুসিক নির্বাচনে বহিষ্কৃত নেতা কর্মীরা 

কুমিল্লা প্রতিনিধি

দলের নির্দেশ অমান্য করে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়া বিএনপির মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা দলে ফিরতে চান। ইতোমধ্যে দলের কাছে আনুষ্ঠানিক ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে বহিস্কারাদেশ প্রত্যাহারের জন্য আবেদন করা হয়েছে। 

আজ রোববার (২০ নভেম্বর) সকালে কুমিল্লা নগরীর একটি রেস্টুরেন্টে গত সিটি নির্বাচনে অংশ নেয়া ৯ জনর প্রার্থী আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

কুসিক নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র মেয়র পদে নির্বাচন করা, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম সম্পাদক নিজাম উদ্দিন কায়সার  লিখিত বক্তব্য পাঠ করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সংবাদ সম্মেলনে সাবেক এ  ছাত্রদল  নেতা নিজাম উদ্দিন কায়সার বলেন. আমরা কোন পদে আছি কি নেই সেটা আমাদের বিবেচ্য বিষয় নয়। আমাদের দেশ নায়ক তারেক রহমান ডাক দিয়েছেন গণতন্ত্র উদ্ধারের সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার জন্য। এই মুহূর্তে কে কোন পদে আছি বা আমরা বহিষ্কার না আবিষ্কার তা শোনারও আমাদের সময় নেই।

কারণ, গণতন্ত্রের মা , দেশনেত্রী ও তিন বারের সাবেক সফল প্রধান মন্ত্রী আজ বন্দি। নির্যাতিত নিপিড়িত মানুষের কন্ঠস্বর আগামীর বাংলাদেশের রাষ্ট্রনায়ক তারেক রহমান  আজ নির্বাসিত। সুতরাং আমাদের যার যা কিছু আছে তাই নিয়ে আমরা এখন রাজপথে আছি। 

আগামী ২৬ নভেম্বর কুমিল্লার বিভাগীয় গণসমাবেশ সফল করার জন্য আমরা দিনরাত কাজ করে যাচ্ছি। গত সিটি নির্বাচনে আমরা দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নিয়ে ভুল করেছি। আমরা জাতীয়তাবাদে বিশ্বাসী। আমরা দলের বাইরে যেতে পারবো না। আমরা হাইকমান্ডের কাছে আবেদন করেছি। আশা করি শিগগিরই আমাদের ভুল ক্ষমা করে দলে ফিরিয়ে নেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা বিএনপি সাবেক  বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এস এ বারী সেলিম,বহিস্কৃত বিএনপি নেতা ও কাউন্সিলর প্রার্থীরা হলেন,  সাবেক কাউন্সিলর সেলিম খান, সদর দক্ষিণ পৌরসভা বিএনপির সাবেক সভাপতি শাহ আলম মজুমদার, কুমিল্লা মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মো. বিল্লাল হোসেন,  মহানগর বিএনপি‍‍র সাবেক সদস্য মোহাম্মদ হারুনুর রশিদ, মহানগর বিএনপির সাবেক সদস্য নাসির উদ্দিন, মহানগর মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক কোহিনুর আক্তার কাকলি, আব্দুল্লাহ  আল মোমেন  মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

 

এসএই/এএল

 

আর্কাইভ