• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বিপদে আ.লীগের নেতাকর্মীদের মানুষের পাশে থাকতে হবে : নওফেল

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩, ০৭:৪৪ পিএম

বিপদে আ.লীগের নেতাকর্মীদের মানুষের পাশে থাকতে হবে : নওফেল

চট্টগ্রাম ব্যুরো

বিপদে আওয়ামী লীগের নেতাকর্মীদের মানুষের পাশে থাকতে হবে। এটি প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশনা বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল চৌধুরী নওফেল।

মঙ্গলবার (৩ জানুয়ারি) নিজ বাসভবনে মরহুম এ বি এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের রোগী কল্যাণ সমিতিকে অনুদান প্রদান করার সময় তিনি এ কথা জানান।

এসময় শিক্ষা উপমন্ত্রী চমেক হাসপাতাল রোগী কল‍্যাণ সমিতির সভাপতি ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামীম আহসান এবং সাধারণ সম্পাদক ও সমাজসেবা অফিসার অভিজিৎ সাহার কাছে ১০ লাখ টাকার অনুদান প্রদান করেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, সবশেষ আমি যখন রোগী কল্যাণ সমিতির অনুষ্ঠানে যাই, তখন কাজী মোহাম্মদ আলী নিজের জীবনের বহু কষ্টার্জিত ৫০ লাখ টাকা ১৮ বছরের কম বয়সী ক্যান্সার রোগীদের দান করেন। তিনি এ টাকা সঞ্চয় করতে গিয়ে চাকরি জীবনে অনেক দিন দুপুরের খাবার পর্যন্ত গ্রহণ করেননি। তার এ মহৎ উদ্যোগ দেখে আমি উদ্বুদ্ধ হই এবং সিদ্ধান্ত গ্রহণ করি উনার মতো না হলেও ক্ষুদ্র কিছু অর্থ রোগী কল্যাণ সমিতিতে দান করব। তারই অংশ হিসেবে রোগী কল্যাণ সমিতিকে ১০ লাখ টাকা প্রদান করলাম।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন— আপদে-বিপদে মানুষের পাশে থাকতে। আমি মনে করি, এই অনুদান প্রদানের মাধ্যমে আমি বঙ্গবন্ধু কন্যার নির্দেশও পালন করেছি। আমি মনে করি, কাজী মোহাম্মদ আলীর এই দানে উৎসাহী হয়ে বিত্তশালীদের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাধারণ মানুষের কল্যাণে এগিয়ে আসবে। এর মাধ্যমে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ তৈরি হবে। তাতে সরকারের ওপর চাপ অনেকটা কমবে এবং সাধারণ মানুষ অনেক বেশি উপকৃত হবে বলে আমি মনে করি।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য ও রোগী কল্যাণ সমিতির সহ সভাপতি সৈয়দ মোরশেদ হোসেন, তথ‍্য ও প্রকাশনা সম্পাদক হাফেজ মোহাম্মদ আমান উল্যাহ ও পাঠাগার সম্পাদক জিয়াউদ্দিন খালেদ চৌধুরী।

আর্কাইভ