• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ছাত্রদলের কমিটি নিয়ে উত্তেজনা

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩, ০৪:৪৭ পিএম

ছাত্রদলের কমিটি নিয়ে উত্তেজনা

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে জেলা ও মহানগর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণার পর পদবঞ্চিতদের মধ্যে বিকেল থেকেই ছিল চরম উত্তেজনা। নরসিংদীতে জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকনের বাসার নিচতলায় জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। 
বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত ৯টার দিকে শহরের চিনিশপুর এলাকার বাসভবনে আগুন দেওয়ার ঘটনা ঘটে। ছাত্রদলের কমিটি দেওয়ার পরপরই এমন অগ্নিসংযোগের কোনো কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ। 
বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে জেলা ছাত্রদলের ৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয় এতে সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি ও মেহেদী হাসান রিফাতকে সাধারণ সম্পাদক করা হয় । ছাত্রদলের  কমিটিতে পদ না পেয়ে পদবঞ্চিতদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। রাত ৯টার দিকে একদল দুর্বৃত্ত মশাল মিছিল নিয়ে চিনিশপুর এলাকায় খায়রুল কবীর খোকনের বাসা ও জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের গেট ভেঙে ভেতরে ঢুকে। এ সময় নীচতলার জানালার গ্লাস ভেঙে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যান তারা। খবর পেয়ে নরসিংদী ফায়ার সার্ভিসের সদস্যরা আধা ঘণ্টার চেষ্টায় আগুন সেভাতে সক্ষম হন।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী। তিনি খায়রুল কবীরের বাসায় আগুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দায়ীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। 
জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দলীয় কোন্দলের জেরে এই অগ্নিসংযোগের ঘটনাও ঘটতে পারে বলে ধারণা তারও। 
খায়রুল কবীরের বাসার কেয়ারটেকার কাজল মিয়া বলেন, ‘একদল দুর্বৃত্ত মশাল মিছিল নিয়ে বাসায় ঢুকে আগুন লাগিয়ে পালিয়ে যায়। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তাদের চিনতে পারিনি। এ সময় আমাকে সামনে পেলে মারধর করতে পারে এমন আশংকায় লুকিয়ে ছিলাম।’    
নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী বলেন, খবর পাওয়ার সাথে সাথে আগুন নেভানো হয়েছে। বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। 
নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী বলেন, ‘বাসভবন হলো মানুষের নিরাপদ আশ্রয়, সেখানে যদি এমন অগ্নিসংযোগের ঘটনা ঘটে সেটি আতংকিত হবার মত ঘটনা। জেলা ছাত্রদলের কমিটি ঘোষণার পর আজ আগুনের ঘটনাকেও সন্দেহজনক।’ 


নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘কে বা কারা মশাল মিছিল নিয়ে গিয়ে বাসভবনের নীচতলায় অগ্নিসংযোগ করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

 

 

এনএমএম/

আর্কাইভ