• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শেখ হাসিনা তার পরম সুহৃদকে হারালেন: মোছলেমের মৃত্যুতে হানিফ

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৫:৫৭ পিএম

শেখ হাসিনা তার পরম সুহৃদকে হারালেন: মোছলেমের মৃত্যুতে হানিফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সোমবার (৬ ফেব্রুয়ারি) এক শোকবার্তায় তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, চট্টগ্রামের আওয়ামী লীগের বর্তমান সময়ের অন্যতম প্রবীণ নেতা বোয়ালখালী চান্দগাঁও আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোছলেম উদ্দিন আহমেদ। বর্ষীয়ান এই রাজনীতিবিদ একসময় চট্টগ্রাম শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ছাত্রজীবনে ঐতিহাসিক ছয় দফা আন্দোলন, গণঅভ্যুত্থান এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। মুক্তিযুদ্ধের শুরুতে পাক হানাদার বাহিনীর হাতে গ্রেফতার হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়েছিলেন।

তিনি বলেন, ’৭৫ পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদে রাজপথে লড়াই সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন। পরবর্তীতে শেখ হাসিনার নেতৃত্বে সামরিক স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে বারবার কারাবরণ করেছেন মোছলেম উদ্দিন আহমেদ।

শোকবার্তায় বলা হয়, সংসদ সদস্য হিসেবে তিনি তার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। এলাকার স্কুল, কলেজ, রাস্তাঘাট, মসজিদ, মাদ্রাসার উন্নয়নে ভূমিকা রেখেছেন। যেকোনো প্রাকৃতিক দুর্যোগ ও ক্রান্তিকালে সর্বশক্তি দিয়ে জনগণের পাশে থেকেছেন মোছলেম উদ্দিন আহমেদ।

হানিফ মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


উল্লেখ্য, রোববার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে মারা যান মোছলেম উদ্দিন। তিনি দীর্ঘ দিন ধরে ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

আর্কাইভ