• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় মার্কিন সরকার পদক্ষেপ নিচ্ছে: ফখরুল

প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ১১:০৬ পিএম

বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় মার্কিন সরকার পদক্ষেপ নিচ্ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নির্বাচন ও গণতন্ত্র নিয়ে ক্ষমতাসীনদের কথা দেশের মানুষ বিশ্বাস করে না জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশকে গণতন্ত্র সম্মেলনে আমন্ত্রণ না জানানোসহ বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে যুক্তরাষ্ট্র। তারা বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় প্রতিশ্রুতিবদ্ধ।

রোববার (১৮ জুন) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়াকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠায় মার্কিন প্রেসিডেন্ট অঙ্গীকারবদ্ধ, আর সে লক্ষ্যেই দেশটির সরকার বাংলাদেশকে গণতন্ত্র সম্মেলনে আমন্ত্রণ না জানানোসহ বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে।

 


বিএনপি বিদেশিদের কাছে যায় না, তাদের ডাকে সাড়াও দেয় বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, ‘আমরা বিদেশিদের কাছে যাই না। মাঝে মাঝে বিদেশিরা আমাদের ডাকে।’

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ বারবার বলছে যে ভালো নির্বাচন হবে। তারা কথা দিচ্ছে! কিন্তু মানুষ তা কীভাবে বিশ্বাস করবে? ক্ষমতায় থেকে তারা কোনো দিন ভালো নির্বাচন দেয়নি। তারা মানুষকে বারবার বোকা বানিয়েছে। একবার-দুবার বোকা বানানো যায়। বারবার বোকা বানানো যায় না।’


এডিএস/

আর্কাইভ