• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

‘ফখরুল জাতিসংঘে গিয়ে কথা বলতে না পেরে তৃতীয় সারির লোকদের সঙ্গে কথা বলে এসেছেন’

প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ১১:২৩ পিএম

‘ফখরুল জাতিসংঘে গিয়ে কথা বলতে না পেরে তৃতীয় সারির লোকদের সঙ্গে কথা বলে এসেছেন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিভিন্ন দূতাবাসে বিএনপি নেতাদের নালিশের অভিযোগ তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতারা সকালে ঘুম থেকে উঠেই মার্কিন দূতাবাসে যান নালিশ করতে। জাতিসংঘে গিয়ে মহাসচিবের সঙ্গে কথা বলতে না পেরে তৃতীয় সারির লোকেদের সঙ্গে কথা বলে এসেছেন মির্জা ফখরুল। অন্যদিকে আওয়ামী লীগ দাওয়াত পেয়েই দূতাবাসে যায়। দেশের বিরুদ্ধে নালিশ করব, এ রাজনীতি আমরা করি না।

রোববার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোরেল লাইন-৬ বিষয়ে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের।


তিনি অভিযোগ করে বলেন, বিএনপি এত কথা বলে। বিএনপি নেতারা কি জানেন, তাদের দলের অনেকে নির্বাচনের জন্য তলে তলে প্রস্তুতি নিচ্ছেন। নির্বাচনে অংশ নিতে অনেক দল প্রস্তুত আছে। বিএনপি অংশ নেবে না বলে অন্যরা বয়কট করবে—এ কথা মনে করলে তারা বোকার স্বর্গে বাস করছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকের দিকে বাংলাদেশ তাকিয়ে আছে কিনা, এমন প্রশ্নের জবাবে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, আমরা কারও দিকে তাকিয়ে নেই। আমরা তাকিয়ে আছি বাংলাদেশের জনগণের দিকে। বিদেশি শক্তি বন্ধু হতে পারে, কিন্তু নির্বাচনে জয়ী করতে পারে না।

‘তারা উন্নয়ন সহযোগী হতে পারে। ক্ষমতায় বসাবে, এমন উদ্ভট চিন্তা করি না।’


এডিএস/

আর্কাইভ