• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
১৫ জুলাই ঢাকায় সমাবেশের ঘোষণা

ফসল ঘরে তুলতে প্রস্তুতি নেওয়ার আহ্বান মুফতি রেজাউল করিমের

প্রকাশিত: জুলাই ৯, ২০২৩, ০২:৪৭ এএম

ফসল ঘরে তুলতে প্রস্তুতি নেওয়ার আহ্বান মুফতি রেজাউল করিমের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, মৌসুম এসে গেছে। ফল-ফসল পাকার মৌসুম। সারা বছর পরিশ্রম করেছি, হাত-পা কালো করে ফেলেছি। ফসল ঘরে তোলার এই সময়ে যদি মাঠ পর্যায়ে না থাকি তাহলে ঝামেলা। কোনো ভুল বা নাক ডেকে ঘুমালে চলবে না। আল্লাহ ফসল ঘরে দিয়ে যাবে না। প্রস্তুতি রাখতে হবে।

শনিবার (৮ জুলাই) রাজধানীর পুরানা পল্টনের নোয়াখালী টাওয়ারের আইএবি মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আলোচনা সভায় মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, আওয়ামী লীগ অবৈধ সরকার। দিনের ভোট রাতে নিয়ে ক্ষমতায় যাওয়া কখনো বৈধ হয় না। জনগণের ন্যায্য প্রাপ্ত হচ্ছে ভোটাধিকার। ক্ষমতায় থাকার অধিকার তাদের আগেও ছিল না এখনো নাই।

তিনি বলেন, বিভিন্ন রাজনৈতিক দল মনে করে, ইসলামী আন্দোলন বাংলাদেশ আন্দোলন সংগ্রাম করবে, কিন্তু কোনো ধরনের নাশকতা ঘটবে না। এই কালচার সব রাজনৈতিক দলেই দরকার। আমাদের দেশে এমন বাজে কালচার তৈরি হয়েছে, ক্ষমতায় গেলে আর ছাড়তেই চায় না। জনগণ যাই বলুক যাই করুক।

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির বলেন, আমরা বলছি জাতীয় সরকার, বিএনপিও বলছে তত্ত্বাবধায়ক সরকার। সবার দাবি দলীয় নয়, নির্দলীয় নির্বাচনকালীন সরকার। কথা একটাই সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। কিন্তু আমরা যে নীতি আদর্শ বাস্তবায়নের জন্য এ দাবি তুলেছি তা বিএনপির সঙ্গে যায় না, আওয়ামী লীগে সঙ্গে তো যায়ই না।

তিনি আরও বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ পরামর্শভিত্তিক দল। কৌশল ও সিদ্ধান্ত পরামর্শ করেই গ্রহণ করে। আমরা রাজনীতি করি ইবাদতের জন্য। ভুল হলেও তা আল্লাহ ইবাদত হিসেবেই গ্রহণ করবেন। দেশের জন্য, জনগণের জন্য ইসলামের জন্য ইসলামী আন্দোলন কি করেছে তা আজ স্পষ্ট।

দাবি দাওয়া ও কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন (পিআর) পদ্ধতির প্রবর্তন, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের দাবি আমাদের। এই দাবি আদায়ে আগামী ১৫ জুলাই (শনিবার) ঢাকা মহানগরের উদ্যোগে বায়তুল মোকাররম উত্তর গেটে বিকেল ৩টায় সমাবেশ অনুষ্ঠিত হবে।

১৬ জুলাই থেকে ৩১ আগস্ট দেশের সব জেলা ও থানায় তৃণমূল প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে। সেপ্টেম্বর মাসব্যাপী সব জেলা ও মহানগরে সমাবেশ অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ ইসলামী আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি মাওলানা ইমতিয়াজ আলম, যুগ্ম মহাসচিব প্রকৌশলী আশরাফুল আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন, প্রেসিডিয়াম সদস্য মোসাদ্দেক বিল্লাহ আল মাদানীসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগরসহ জেলা উপজেলার নেতারা।

 

বিএস/

আর্কাইভ