• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

দেশে আর কোনো পাতানো নির্বাচন হতে দেওয়া হবে না : সেলিমা রহমান

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৩:১৬ এএম

দেশে আর কোনো পাতানো নির্বাচন হতে দেওয়া হবে না : সেলিমা রহমান

ছবি: সংগৃহীত

খুলনা প্রতিনিধি

বাংলাদেশে আর কোনো সাজানো-পাতানো নির্বাচন হতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

তিনি বলেন, ২০১৪ সালে বিনাভোটে ক্ষমতা দখল করেছেন শেখ হাসিনা। ২০১৮ সালে দিনের ভোট রাতি দিয়ে তারা নিজেদেরকে সরকার বলে ঘোষণা করেন। প্রতিটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করেছে এই সরকার। স্বাধীনতার মূলমন্ত্র বিনষ্ট করেছে আওয়ামী লীগ। সরকারের আর রাষ্ট্রীয় ক্ষমতার থাকার কোনো অধিকার নেই।

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রোববার (৩ সেপ্টেম্বর) বিকেলে খুলনা প্রেসক্লাবের ব্যাংকুয়েট হলে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সেলিমা রহমান এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একটি কথা বলেছেন, আমরা রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার জন্য লড়াই করছি না, আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জনগণের জন্য লড়ছি। জনগণের ভোট ও ভাতের অধিকার আদায়ের জন্য বিএনপি গণতান্ত্রিক আন্দোলন করছে। আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বে অচিরেই জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। আর কোনো সাজানো-পাতানো নির্বাচন বাংলাদেশে হতে দেওয়া হবে না। তফসিল ঘোষণার পূর্বেই নির্বাচন কমিশন ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে অবাধ-সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দিতে হবে।

সেলিমা রহমান আরও বলেন, একাত্তর থেকে পঁচাত্তরের মতোই খুন, গুম, হত্যা, নির্যাতনের মধ্য দিয়ে দমন-নিপীড়ন করছে আওয়ামী লীগ। ব্যাংক লুট করছে। সেই অন্ধকারের যুগে বাংলাদেশ। পাকিস্তানিরা যখন এদেশ ছেড়ে চলে যায়, তখন তারা দেশের বুদ্ধিজীবী ও শিক্ষাবিদদের হত্যা করেছিল। ঠিক একইভাবে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে একেবারেই শেষ করে দিয়েছে আওয়ামী লীগ সরকার। ছাত্রদের হাতে অস্ত্র দিয়েছে। নিজেরা জঙ্গি নাটক সাজিয়ে দেশকে ধ্বংস করেছে। বিদেশে কোটি কোটি টাকা পাচার করে দেশের অর্থনীতিকে শেষ করেছে। এখন আওয়ামী সরকার সীমাহীন নির্যাতন-নিপীড়ন করে আবারও ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। এতে তাদের শেষরক্ষা হবে না।

এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা) অনিন্দ্য ইসলাম অমিত। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনার সভাপতিত্বে ও জেলা বিএনপির সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, নগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক শেখ আবু হোসেন বাবু।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ