• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

গ্রেফতার করে জনসমাবেশে মানুষের ঢল আটকানো যাবে না: রিজভী

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০২:২৫ পিএম

গ্রেফতার করে জনসমাবেশে মানুষের ঢল আটকানো যাবে না: রিজভী

ছবি: সংগ্রহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু ক্যানসারের রোগী, তাকে গোয়েন্দা পুলিশরা টেনে হিচড়ে নিয়ে গেছে। এভাবে গ্রেফতার করে আসন্ন জনসমাবেশে মানুষের ঢল আটকানো যাবে না।মঙ্গলবার(১৭ অক্টোবর) রাতে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

 

রিজভী বলেন, বুধবারের জনসমাবেশকে কেন্দ্র করে সরকার আতঙ্কিত, তাই নানা অপপ্রচার চালানোসহ কেন্দ্রীয় নেতাদের গ্রেফতার করছে।

রাজধানীতে পুলিশের অভিযান নিয়ে বিএনপির এই নেতা বলেন,  রাজধানীর বাসায় বাসায় ও বিএনপির নয়াপল্টনের কার্যালয়ের আশপাশের আবাসিক হোটেলে পুলিশ অভিযান চালিয়ে নেতাকর্মীদের একের পর এক গ্রেফতার করছে। এটি মোটেও কাম্য নয়। এমন করে আতঙ্ক ছড়িয়ে জনসমাবেশ আটকে রাখা যাবে না।

সরকারের এ ধরনের গ্রেফতার ফ্যাসিবাদ ও নাৎসিবাদের বহিঃপ্রকাশ বলেও মন্তব্য করেন রুহুল কবির রিজভী।

 

তিনি বলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, তাঁতি দলের কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আশরাফ নেওয়াজ চৌধুরী শাওন, যুক্তরাজ্য বিএনপির ভাইস-প্রেসিডেন্ট গোলাম রব্বানী সোহেলসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

উল্লেখ্য, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তাঁতি দল কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করেছে বলে জানায় বিএনপি।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানান, মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর গুলশানে নিজ বাসা থেকে দুলুকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তাকে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

 

অন্যদিকে জাতীয়তাবাদী তাঁতি দল কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদকে রাজধানীর শেওড়াপাড়া থেকে একই দিন রাত সাড়ে ১০টার দিকে আটক করেছে কাফরুল থানা পুলিশ।

 

সাজেদ/

আর্কাইভ