• ঢাকা শুক্রবার
    ২১ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

নির্বাচনে আওয়ামী লীগের মূল টার্গেট নতুন ভোটার: ওবায়দুল কাদের

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ০৩:০২ এএম

নির্বাচনে আওয়ামী লীগের মূল টার্গেট নতুন ভোটার: ওবায়দুল কাদের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন ভোটাদের মূল টার্গেটে রেখে আওয়ামী লীগ সামনের দিকে এগোচ্ছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (১৯ নভেম্বর) বিকেলে ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলটির প্রচার ও প্রকাশনা উপ-কমিটির প্রস্তুতি সভায় তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, দ্বাদশ জাতীয় নির্বাচনে আমাদের টার্গেট নতুন ভোটার। এদেরকে মাথায় রেখে প্ল্যান করতে হবে।

তিনি বলেন, শেখ হাসিনার আমলে বাংলাদেশ বদলে যাওয়ার গল্প সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে। সাধারণ মানুষ যে ভাষা বুঝবে সেই ভাষা দিয়ে সাধারণ মানুষের কাছে প্রচার প্রচারণা করতে হবে।

রোববার মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ও নেতাকর্মীদের ভিড়ে কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকতে পারেননি ওবায়দুল কাদের। এ নিয়ে তিনি বলেন, আজকে আমার জীবনে একটি ঘটনা ঘটেছে। আমি হরতালে গিয়েছি, রাজপথে ছিলাম। আজকে আমি আমার পার্টি অফিসে বারবার চেষ্টা করেও ঢুকতে পারিনি। আমি কতবার কতদিক দিয়ে চেষ্টা করেছি, তাও ঢুকতে পারিনি। পার্টি অফিসে ভিড়ের কারণে আমি ঢুকতে পারিনি।

জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর দেশে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে জানিয়ে তিনি বলেন, আজকে বাংলাদেশের মানুষ কীভাবে নির্বাচনী জাগরণের ঢেউ তুলেছে, তার প্রকাশ পেয়েছে ঢাকায়। নির্বাচন নিয়ে দেশের জনগণ আজ স্বতঃস্ফূর্ত। আজকেও আমাদের ৬ কোটি টাকার ওপর মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

কাদের বলেন, আওয়ামী লীগ চাঁদাবাজি করে চলে না। আমরা আমাদের নিজেদের চাঁদায় চলি। এই মনোনয়ন ফরমসহ এসব বৈধ আয় দিয়ে আওয়ামী লীগ চলে।

এসময় বিএনপি-জামায়াতকে হুঁশিয়ারি দিয়ে বলেন, নাশকতার কালো হাত ভেঙে দিতে হবে, গুঁড়িয়ে দিতে হবে। চোরাগোপ্তা হামলা যে হচ্ছে সেই হামলাকে প্রতিহত করতে হবে। নির্বাচনের পক্ষে সারা দেশে গণজোয়ার চলছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

রাজনীতি সম্পর্কিত আরও

আর্কাইভ