• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নির্বাচনি প্রচারে এলো নতুন গান

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ১২:৫৮ এএম

নির্বাচনি প্রচারে এলো নতুন গান

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ডামাডোল চারিদিকে। ঠাণ্ডা বাতাসের সঙ্গে শীত উপেক্ষা করে প্রার্থীরা ছোটাছুটি করছেন মাঠে। বের করছেন প্রচার-প্রচারণার নিত্য নতুন আইডিয়া। ঢাকঢোল পিটিয়ে উদযাপন করছেন এ উৎসব।

এরই মধ্যে প্রচারে যুক্ত হলো আরেকটি নতুন গান। গানের মাধ্যমে দেশের উন্নয়ন তুলে ধরে ‘নৌকার পালে জয়ের বাতাস’ নামে গানের শুভমুক্তি ঘোষণা করে প্রযোজক প্রতিষ্ঠান সেরা বাংলা।

বুধবার রাজধানীর কারওয়ানবাজারে ভিশন-২০২১ টাওয়ার-১ (সফটওয়্যার টেকনোলজি পার্ক)-এর দ্বিতীয়তলার কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে এ গানের উদ্বোধন ঘোষণা করেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

এ গানের কথা লিখেছেন জুলফিকার রাসেল। কন্ঠ দিয়েছেন মিলন মাহমুদ, মিজান রাজিব, অবন্তী সিঁথী, মীর মাসুম, নাশা ও মিরাজ।

সুর ও সংগীতায়োজনে ছিলেন মীর মাসুম। গানটি প্রযোজনা করেছেন সেরা বাংলার ফাউন্ডার তৌহিদ হোসেন।

গানের উদ্বোধন ঘোষণা করে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগের প্রচারের জন্য এমন একটি গান উপহার দেওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। গানের কথা এবং মিউজিক ভিডিও আমার বেশ ভালো লেগেছে। এ গানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া বাংলাদেশের চিত্র উঠে এসেছে। আশা করি দেশবাসীও গানটিকে পছন্দ করবেন। আর আওয়ামী লীগের প্রচারে নিশ্চয়ই গানটি নতুন মাত্রা যোগ করবে।

গানের শিল্পী ও কলাকুশলীদের ধন্যবাদ জানিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, ঐতিহাসিকভাবে গান একটি গুরুত্বপূর্ণ অংশ। প্রচার উৎসবমুখর করতে গানের ব্যবহার এখন উল্লেখযোগ্য হারে বেড়েছে। প্রতিবারই আওয়ামী লীগের প্রচার-প্রচারণায় নতুন গান যুক্ত হচ্ছে।

এ গানের প্রযোজক তৌহিদ হোসেন বলেন, প্রচারের জন্য অনেক গান হয়েছে। আরও নতুন নতুন হচ্ছে। ‘নৌকার পালে জয়ের বাতাস’ গানটি প্রচারে আরেক নতুন সংযোজন।

গানটির শিল্পী ও কলাকুশলীরা এ গান গেয়ে উচ্ছ্বসিত। তারা মনে করেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচারে এ গান ব্যাপকভাবে জনপ্রিয়তা পাবে।  

 

জেকেএস/

আর্কাইভ