• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে কী বললেন হিরো আলম

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ০৭:৪৭ পিএম

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে কী বললেন হিরো আলম

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আপিল করে প্রার্থিতা ফিরে পাওয়ার পর আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন ওরফে হিরো আলম।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মনোনয়নপত্র তুলেছিলেন হিরো আলম। আগামী ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার করবেন তিনি। গতকাল বুধবার রাতে ফেসবুকে একটি পোস্ট দিয়ে নির্বাচন না করার সিদ্ধান্ত জানান তিনি।

তবে নানা ঘটনার পর পাওয়া প্রার্থী থেকে হঠাৎ সরে দাঁড়ানোর সিদ্ধান্ত তিনি কেন নিলেন সে বিষয়ে জানতে চাইলে হিরো আলম বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের অনেক গুলো কারণ আছে। আমি যেহেতু ভোটারদের আশ্বাসে এমপি প্রার্থী হয়েছিলাম, সেহেতু ভোট থেকে সরে দাঁড়ানোর সুস্পষ্ট কারণ ব্যাখ্যা করতে হবে আমাকে। আমি আগামী ১৭ তারিখ সেই কারণ বাখ্যা করে জানাব।

এ সিদ্ধান্তের পেছনে কোনো ধরনের ভয়ভীতি বা অন্য কোনো কারণ আছে কি না জানতে চাইলে তিনি বলেন, কেন প্রত্যাহার করব তা ওইদিনই গণমাধ্যমে জানাব। আপাতত ধরে নিন নির্বাচন থেকে সরে যাচ্ছি।

এর আগে গত ৩ ডিসেম্বর হলফনামাসহ আনুষঙ্গিক কাগজপত্রে স্বাক্ষর না করাসহ নানা ত্রুটির কারণে যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

পরে মনোনয়নপত্রের বৈধতা ফিরে পেতে গত ৬ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল করেন তিনি। ১০ ডিসেম্বর মনোনয়নপত্রের বৈধতা ফেরতের আপিল মঞ্জুর করে তার পক্ষে রায় দেয় নির্বাচন কমিশন।

 

জেকেএস/

আর্কাইভ