• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
নতুন সরকার গঠন

১৫ জানুয়ারির মধ্যেই মন্ত্রিসভা গঠিত হতে পারে: বিপু

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪, ০২:১১ পিএম

১৫ জানুয়ারির মধ্যেই মন্ত্রিসভা গঠিত হতে পারে: বিপু

ছবি: সংগ্রহীত

সিটি নিউজ ডেস্ক


আগামী ১৫ জানুয়ারির মধ্যেই নতুন মন্ত্রিসভা গঠিত হতে পারে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

সোমবার (০৮ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।


নির্বাচন কমিশন অত্যন্ত পেশাগত দক্ষতা ও স্বচ্ছতার মধ্য দিয়ে নির্বাচন পরিচালনা করেছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, সম্পূর্ণ নিরপেক্ষতা ছিল এবারের নির্বাচনে। জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছে আওয়ামী লীগ। ২৯৯টি আসনের মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ২২৪টি আসন। আশা করছি আগামী ১৫ জানুয়ারির মধ্যেই নতুন মন্ত্রিসভা গঠিত হতে পারে।

নসরুল হামিদ বলেন, গ্রাহকপর্যায়ে নিরবিচ্ছিন্ন এবং সহনীয় মূল্যে বিদ্যুৎ জ্বালানি সরবরাহ করাই নতুন সরকারের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৩ আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। রোববার (৭ জানুয়ারি) ভোট গণনা শেষে বেসরকারিভাবে এ ফল ঘোষণা করা হয়।



প্রাপ্ত ফলাফল অনুযায়ী নসরুল হামিদের নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মনির সরকার লাঙ্গল প্রতীকে ২ হাজার ৮৬৮ ভোট পেয়েছেন। বিপুর নির্বাচনী এলাকা কেরানীগঞ্জের জিনজিরা, আগানগর, তেঘরিয়া, কোন্ডা ও শুভাঢ্যা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। এর মধ্যে ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ পুরুষ, আর ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ নারী। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটারের সংখ্যা ৮৫২। রোববারের ভোটে সারা দেশের ২৯৯ আসনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন ১ হাজার ৯৭০ প্রার্থী। এর মধ্যে ১ হাজার ৫৩৪ জন ২৮টি রাজনৈতিক দলের প্রার্থী।

বাকি ৪৩৬ জন স্বতন্ত্র প্রার্থী। নওগাঁ-২ আসনে এক স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে ভোট হচ্ছে ২৯৯ আসনে। ওই আসনটিতে পরে ভোটগ্রহণ হবে। সব আসনেই ব্যালট পেপার ব্যবহার করে ভোটগ্রহণ হয়েছে। 

 

 

সাজেদ/
 

আর্কাইভ