• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

নতুন ষড়যন্ত্রে নির্বাচন বর্জনকারীরা: কাদের

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪, ০৪:১৫ পিএম

নতুন ষড়যন্ত্রে নির্বাচন বর্জনকারীরা: কাদের

ছবি: সংগৃহীত

সিটি নিউজ ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনকারীরা নতুন করে ষড়যন্ত্র শুরু করে দিয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এ পরিস্থিতি রাজনৈতিকভাবে মোকাবিলা করতে চান ক্ষমতাসীনরা। তবে কেউ অগ্নিসন্ত্রাস করলে পরিস্থিতি অনুযায়ী নেয়া হবে যথাযথ ব্যবস্থা।

শনিবার (১৩ জানুয়ারি) দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

 

জাতির পিতাকে শ্রদ্ধায় স্মরণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, নির্বাচনী ইশতেহার বাস্তবায়নই নতুন সরকারের মূল চ্যালেঞ্জ। আর এ চ্যালেঞ্জ উতরানোর পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে নির্বাচন বর্জনকারী দলগুলো।

ওবায়দুল কাদের বলেন, ইশতেহার বাস্তবায়নে অনেক চ্যালেঞ্জ রয়েছে, অনেক বাধা আসতে পারে। কারণ যারা নির্বাচন বর্জন করেছেন, তারা পিছু হটেননি। তারা নতুন করে ষড়যন্ত্র শুরু করে দিয়েছেন যাতে নতুন সরকার টিকতে না পারে। তারা তাকিয়ে আছেন বিদেশি বন্ধুদের দিকে, কবে কম্বোডিয়ার মতো নিষেধাজ্ঞা আসে! কিন্তু আমাদের প্রধানমন্ত্রী কোনো নিষেধাজ্ঞা-ভিসা নীতির পরোয়া করেন না। আমরা ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়’ নীতিতে চলবো।



নির্বাচন বর্জনকারীদের আন্দোলন কীভাবে মোকাবিলা করবেন ক্ষমতাসীনরা- সাংবাদিকদের এমন প্রশ্নে আওয়ামী লীগের সাধারণ বলেন, ‘রাজনৈতিক পরিস্থিতিকে আমরা রাজনীতি দিয়েই মোকাবিলা করতে চাই। কিন্তু কেউ সন্ত্রাস, সংঘাত, সহিংসতার উপাদন যুক্ত করলে পরিস্থিতি মোকাবিলায় সুষ্ঠুভাবে দেশ পরিচালনা করতে যা যা করতে হবে, সব কিছুই করা হবে।’

‘আমাদের কর্মসূচি যথারীতি চলবে। রাজনীতি বন্ধ থাকবে না। কিন্তু সহিংসতা, সংঘাত এলে সেখানে তো রাজনৈতিকভাবে মোকাবিলা করা যাবে না। এ ক্ষেত্রে কিছু পরিস্থিতি প্রশাসনিকভাবে কিছু আমাদের দলীয় কর্মসূচির মাধ্যমে মোকাবিলা করবো’, যোগ করেন তিনি।



টুঙ্গিপাড়ায় এলে আপনারা রাজনৈতিক ও রাষ্ট্র পরিচালনায় কতটা শক্তি পান- সাংবাদিকদের এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতির পিতা। তিনি আমাদের শক্তি, সাহস, অনুপ্রেরণা ও সৃষ্টিশীলতার উৎস। তার সমাধিতে এলে আমরা আত্মশক্তিতে বলিয়ান হই।  

 

সাজেদ/

আর্কাইভ