• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
সংরক্ষিত নারী আসনে প্রার্থী

যা বললেন নুসরাত ফারিয়া

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০৭:২৫ পিএম

যা বললেন নুসরাত ফারিয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দ্বাদশ জাতীয় সংসদের জন্য সংরক্ষিত নারী আসনে প্রার্থী চূড়ান্তের লক্ষ্যে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার দুপুরে গণভবনে এ বৈঠক হয়। সেখানে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী তারকা শিল্পীদের মধ্যে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে গণভবন থেকে বেরিয়ে নুসরাত ফারিয়া সাংবাদিকদের বলেন, আমাদের তরুণ প্রজন্মের রাজনীতিকে নিয়ে হেয় ভাব আছে। অনেকে রাজনীতিতে জড়াতে চায় না। দেশের উন্নতির জন্য এগিয়ে আসতে চায় না, কাজ করতে চায় না। আমি সবাইকে মোটিভেটেড করতে চাই যেকোনো ক্ষেত্র থেকে, যেকোনো ব্যাকগ্রাউন্ড থেকে তুমি চাইলে দেশের জন্য কাজ করতে পারো।

তিনি বলেন, বৈঠকে আমার কাছে মনে হয়েছে, আমি সর্বকনিষ্ঠ ছিলাম। ‘মুজিব একটি জাতির রূপকার’ সিনেমা করার পরে আমার একটা ফিলিং হয়েছে, আমি রাজনীতি করতে চাই। এটা আমার প্রথম ধাপ ছিল। সে জন্যই এখানে আসা। এটা একটা অন্য ধরনের অভিজ্ঞতা। এটা আসলেই ভেতরে না বসে, অভিজ্ঞতা না নিলে কখনোই বোঝা যেত না। পুরো জিনিসটা আসলে কত বড়।

নুসরাত আরও বলেন, আজকে উনি (প্রধানমন্ত্রী) কথা বলেছেন। আমরা শুনেছি। আজকে শুধু তাকে শুনেছি। শুনেই খুব ভালো লেগেছে।

‘জননেত্রী যেহেতু বলেই দিয়েছেন স্মার্ট বাংলাদেশ, স্মার্ট নেতৃত্ব হবে। যেহেতু সবাই বলে আমি স্মার্ট নায়িকা। তাহলে আমি ভাবছি, কোনো না কোনো এক দিন আমি স্মার্ট নেতৃত্ব দিতে পারব।’

উল্লেখ্য, এবার আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ১ হাজার ৫৪৯ জন। সংসদে আওয়ামী লীগের আসন এবার ৪৮টি। মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শেষে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের প্রার্থী কারা হবে, এ সভায় তা চূড়ান্ত হবে।

আর্কাইভ