• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২২, ০৩:২৪ পিএম

ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা

শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ভারতের মুখোমুখি হচ্ছে স্বাগতিকরা।  দুই ম্যাচ টেস্ট সিরিজে তাই সমতা ফেরাতে মরিয়া বাংলাদেশ। তাই টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

অপরদিকে চোট জর্জরিত স্কোয়াড মিরপুরের উইকেটের সঙ্গে ভারতকে ভাবাতে বাধ্য করছে। সাকিব, লিটন, মিরাজসহ অনেক সিনিয়র ক্যাম্পেইনার না থাকলেও ম্যাচের আগের দিনও ঐচ্ছিক অনুশীলন করেছে বাংলাদেশ। তবুও সাকিব আর তাসকিন ফুলফিটের খবরে মিলেছে স্বস্তি। দীর্ঘ সাত বছর পর ঘরের মাঠে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে হারের স্বাদ পায় টিম টাইগার্স।

চট্টগ্রামে প্রথম টেস্টের একাদশ থেকে দুইটি পরিবর্তন নিয়ে আজ দ্বিতীয় টেস্ট খেলতে মাঠে নামছে বাংলাদেশ। ইয়াসির আলী রাব্বির জায়গায় আজ দলে ডাক পেয়েছেন মমিনুল হক। পেসার ইবাদতের পরিবর্তে এসেছেন তাসকিন আহমেদ। অন্যদিকে ভারতীয় একাদশে কুলদীপ যাদবের জায়গায় ডাক পেয়েছেন পেসার জয়দেব উনাদকাত।

শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই নিয়ে তৃতীয় টেস্ট খেলতে নামছে দুইদল। শেষটা হয়েছিল ১ যুগ আগে, যে ম্যাচে টাইগাররা হেরেছিল ১০ উইকেটে।

 

এনএমএম/এএল

আর্কাইভ