• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কিরগিজস্তানকে হারিয়ে টেবিলের শীর্ষে বাংলাদেশ

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৪:২৬ পিএম

কিরগিজস্তানকে হারিয়ে টেবিলের শীর্ষে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে চ্যাম্পিয়ানশিপে বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন অনূর্ধ্ব-২৩ পুরুষ আন্তজার্তিক ভলিবল টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ। শক্তিশালী কিরগিজস্তানকে ৩-১ সেটে হারিয়েছে লাল সবুজ বাহিনী। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে স্বাগতিকরা। দিনের দ্বিতীয় ম্যাচে শুক্রবার (২৩ ডিসেম্বর) কিরগিজস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। আগের দিন বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) নেপালকে ৩-০ সেটে হারিয়ে প্রাণবন্ত ছিল পুরো দল। তাইতো এই ম্যাচে কিরগিজস্তানকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার জন্য আত্মবিশ্বাসী ছিল লাল সবুজেরা।

ম্যাচের প্রথম সেট থেকে শুরু হয় দু’দলের হাড্ডাহাড্ডি লড়াই। দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ায় কিরগিজস্তান। পয়েন্টে বার বার পিছিয়ে পড়েও সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে কিরগিজরা। প্রথম সেটে ২৬-২৪ পয়েন্ট ব্যবধানে জয় পায় বাংলাদেশ। শেষ সার্ভিসে টানা দুই পয়েন্ট নিয়ে সেট জয় নিশ্চিত করে রেদওয়ান ও আল আমিন। টানা পয়েন্ট সংগ্রহ করলেও তানবীর, রেদওয়ানদের লড়াকু মনোভাবে গেম পয়েন্ট পেতে ঘাম ঝরাতে হয় তাদের। এই সেটে বাংলাদেশকে ২৫-২১ পয়েন্ট ব্যবধানে হারায় তারা। তৃতীয় সেটেও পিছিয়ে পড়ে বাংলাদেশ। শেষ মুহূর্তে দর্শকদের উচ্ছ্বসিত করে টানা দুই পয়েন্ট নিয়ে ২৭-২৫ ব্যাবধানে সেট জিতে নেয় লাল সবুজের দল। তবে চতুর্থ সেটে প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করে ২৫-২৩ পয়েন্ট ব্যবধানে সেট জিতে ম্যাচ নিজেদের করে নেয় বাংলার যুবারা। ম্যাচ সেরা নির্বাচিত হন রেদওয়ান।

বাংলার খেলোয়াড়রা বলেন, ‘কিরগিজস্তান খুব ভালো একটা দল। তাদেরকে হারিয়ে আমাদের আত্মবিশ্বাস অনেক বেড়েছে। শ্রীলংকার বিপক্ষে ম্যাচ জিততে পারবো বলে আশা রাখি।’

বাংলাদেশ অনূর্ধ্ব -২৩ ভলিবল দলের কোচ আলীপুর আরোজি বলেন, ‘এবার আমাদের প্রতিপক্ষ শ্রীলংকা। তারা খুবই শক্তিশালী দল। কিন্তু আমাদের ছেলেরাও খুব ভালো করছে। আমরা প্রথম ম্যাচে নেপালকে হারিয়েছি। এবার চেষ্টা করবো, শ্রীলংকাকে হারিয়ে শীর্ষে অবস্থান করে সেমিফাইনাল খেলতে।’ 

অন্যদিকে, দিনের আরেক ম্যাচে নেপালকে ৩-০ সেট ব্যাবধানে হারিয়েছে শ্রীলংকা। নিজেদের তৃতীয় ম্যাচে এবার শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ।

 

এনএমএম/এএল

আর্কাইভ