• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ফিফটি করলেও হৃদয়কে নিয়ে যে কারণে হতাশ হাথুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩, ০৭:৪৮ পিএম

ফিফটি করলেও হৃদয়কে নিয়ে যে কারণে হতাশ হাথুরু

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ভারতের বিপক্ষে এশিয়া কাপের শেষ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টের মতো এই ম্যাচেও ব্যাট হাতে ধারাবাহিক ছিলেন তাওহীদ হৃদয়। অবদান রেখেছেন দলের জয়ে। তবে হৃদয়ের এই ইনিংসের পরেও তাকে নিয়ে হতাশ বাংলাদেশ দলের হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ বাদ দিলে পুরো এশিয়া কাপেই ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার। ভারতের বিপক্ষে ম্যাচেও তার ব্যতিক্রম হয়নি। ৫৯ রানে ৪ উইকেট হারিয়ে মাঝ সমুদ্রে যখন হাবুডুবু খাচ্ছিল টাইগার দল, তখন ত্রাণকর্তার মতো আসেন তাওহীদ হৃদয়। অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে গড়েন ১০১ রানের জুটি। 

ভারতের বিপক্ষে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দায়িত্বশীল এক ইনিংস খেলেছেন হৃদয়। বোলিং কন্ডিশনে মানিয়ে মিতে শুরুতে একটু সময় নিলেও ধীরে ধীরে মানিয়ে নিয়েছেন নিজেকে। পেয়েছেন ফিফটির দেখাও। তবে হৃদয়ের ৮১ বলে খেলা ৫৪ রানের ইনিংসের পরেও হতাশ হেড কোচ হাথুরুসিংহে।

মূলত হৃদয় যখন আউট হয়েছেন তখনও খেলার বাকি ৮ ওভারের বেশি। শেখ মাহেদী ছাড়া তেমন কোনো ব্যাটারও ছিলেন না। এমন অবস্থায় হৃদয়ও ফিরলে বাংলাদেশের ২১০-২২০ রানের মধ্যে আটকে যাওয়ার একটি আশঙ্কা তৈরি হয়। সে কারণেই হৃদয়ের ওপর হতাশ হেড কোচ। ওই পরিস্থিতিতে তার কাছ থেকে আরও দায়িত্বশীল ব্যাটিং প্রত্যাশা করছিলেন কোচ।  

বাংলাদেশ ইনিংসেরর ৪২তম ওভারে মোহাম্মদ শামির অফ স্টাম্পের বাইরে করা খাটো লেংথের বলটি স্কয়ার লেগের ওপর দিয়ে পুল করে ছক্কা মারতে গিয়ে ক্যাচ দেন তাওহিদ হৃদয়। দলের প্রয়োজনের সময় হৃদয়ের এই  আউট নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে হতাশা প্রকাশ করেছেন হাথুরু। তবে তরুণ এই ব্যাটারের প্রশংসাও করেছেন লঙ্কান মাস্টারমাইন্ড।

তিনি বলেন, ‘হৃদয় নিজের দায়িত্ব ও খেলা সম্পর্কে সচেতন। অভিষেকের পর থেকেই সে রান করছে। সত্যি বলতে আমি আজ (শুক্রবার) তাকে নিয়ে একটু হতাশ। কারণ, ফিফটির পর ও উইকেট বিলিয়ে দিয়ে এসেছে। সে আমাদের আরও রান এনে দিতে পারত। তবে সে জানে, তার কী করণীয়, দলের জন্য কী কী করতে হবে।’

এদিকে, এশিয়া কাপের ব্যর্থ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। শনিবার (১৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে টাইগাররা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ