• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

তামিমকে দলে না রাখার বিষয়ে সত্যটা জানালেন মাশরাফী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০৭:২৬ পিএম

তামিমকে দলে না রাখার বিষয়ে সত্যটা জানালেন মাশরাফী

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের দল ঘোষণার আগে থেকে নানা ধরনের নাটকীয়তা চলতে থাকে বাংলাদেশ ক্রিকেটে। তামিম-সাকিব নাটকীয়তার পর অবশেষে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের পর দল ঘোষণা করে বিসিবি। যেখানে রাখা হয়নি দেশসেরা ওপেনার তামিম ইকবালকে। দেশসেরা ওপেনার দলে না থাকায় বিসিবির ওপর ক্ষোভ ঝেড়েছে দেশের হাজারো ক্রিকেট ভক্ত। কিন্তু টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বলছেন, বাদ দেয়া হয়নি, তামিম নিজেই নাকি বিশ্বকাপ দলে থাকতে চাননি।

বিসিবি তামিম ইকবালকে বিশ্বকাপ দল থেকে বাদ দিয়েছে, এমন ধারণা প্রায় সবার। কিন্তু মাশরাফী বলছেন, সর্বশেষ চার বিশ্বকাপে খেলা দেশসেরা ওপেনারকে বাদ নয়, তামিম নিজেই দলে থাকতে চাননি।

এ সম্পর্কে নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে ম্যাশ লেখেন, ‍‍`একটা তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে। তামিমকে বাদ দিয়েছে, আসলে সত্য হলো তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধানটা অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য।‍‍`

তবে তামিম কেন দলে থাকতে চাননি, তার উত্তর মাশরাফীর কাছে নেই। উত্তরটা শুধু তামিম-ই দিতে পারবেন বলে জানিয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’। মাশরাফী সেই পোস্টে আরও বলেছেন, ‘এখন প্রশ্ন হতে পারে, তামিম কেন দলে থাকতে চাইল না। আসলে সে উত্তর আমার কাছে নেই। সেটা একমাত্র তামিমই বলতে পারে।’

এর আগে গত ৬ জুলাই হঠাৎ করেই সংবাদ সম্মেলনে এসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। ওই সময়ে আফগান সিরিজের প্রথম ম্যাচের আগে তামিম হুট করে জানান, তিনি শতভাগ ফিট নন। ফিট না হয়েও ম্যাচ খেলার ঘোষণা দেয়ায় তার ওপর ক্ষিপ্ত হন কোচ চান্ডিকা হাথুরুসিংহে ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সংবাদমাধ্যমে প্রকাশ্যেই তামিমের সমালোচনা করেন পাপন। এরপর আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসরের ঘোষণা দেন জাতীয় দলের ওপেনার।  

তবে পরেরদিনেই অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসেন তামিম ইকবাল। তামিমকে গণভবনে ডেকে পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অনুরোধে আবারও খেলায় ফেরার ঘোষণা দেন তিনি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ