• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পুলিশ বলছে পলাতক, প্রকাশ্যে ঘুরছেন মঞ্জুরুল!

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ১১:৫৪ পিএম

পুলিশ বলছে পলাতক, প্রকাশ্যে ঘুরছেন মঞ্জুরুল!

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মঞ্জুরুল আলম শিকদার। ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান। প্রতিষ্ঠানের গ্রাহকদের চোখে অতি ক্ষমতাধর ব্যক্তি তিনি। প্রতারণার মাধ্যমে শত শত কোটি টাকা হাতিয়ে নিয়ে বহাল তবিয়তে ঘুরছেন রাজধানী ঢাকায়। কোনো কিছুতেই যেন কিছু হচ্ছে না তার।

মঞ্জুরুল আলমের নামে রয়েছে একাধিক গ্রেফতারি পরোয়ানা। কিন্তু সেগুলোকে পাত্তাই দিচ্ছেন না তিনি। ঘুরছেন-ফিরছেন, খাচ্ছেন-বেড়াচ্ছেন। অথচ পুলিশের চোখে তিনি পলাতক! তাকে কোথাও খুঁজেই পাচ্ছে না আইনশৃঙ্খলার কাজে নিয়োজিত এই বাহিনী।

জানা যায়, ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্ট -এর প্রতারণার শিকার হয়ে সর্বস্ব হারিয়েছেন গ্রাহকরা। বিনিয়োগ করা টাকা ফেরত পেতে মামলাও করেছেন অনকে। এসব মামলায় জারি হয়েছে একাধিক গ্রেফতারি পরোয়ানা। আসামি করা হয়েছে আলেশা মার্ট প্রধান মঞ্জুরুল আলম শিকদার ও তার স্ত্রী সাদিয়া চৌধুরীকে। কিন্তু অদৃশ্য কারণে গ্রেফতার করা হচ্ছে না তাদের। তবে পুলিশের দাবি, পলাতক রয়েছেন মঞ্জুরুল আলম। প্রকৃত পক্ষে, দিব্যি প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন তিনি। এমনকি নিয়মিত ফেসবুক লাইভেও আসছেন।

সিটি নিউজ ঢাকার হাতে মঞ্জুরুল আলম শিকদার ও তার স্ত্রী সাদিয়া চৌধুরীর বিরুদ্ধে জারি হওয়া বেশ কয়েকটি গ্রেফতারি পরোয়ানার কপি রয়েছে। সেই সূত্র ধরে তেঁজগাও শিল্পাঞ্চল থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী আবুল কালামের সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। মঞ্জুরুল আলমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া সত্ত্বেও কেন তাকে গ্রেফতার করা হচ্ছে না জানতে চাইলে তিনি বলেন, ‘মঞ্জুরুল আলমের বিরুদ্ধে অনেকগুলো ওয়ারেন্ট আছে। তিনি পলাতক রয়েছেন। পুলিশ তাকে খুঁজছে। সন্ধান পেলেই গ্রেফতার করা হবে।’

সিটি নিউজ ঢাকার সঙ্গে অভিযোগ বিষয়ে মঞ্জুরুল আলমের কথা হয়েছে বিষয়টি ওসিকে জানালে তিনি বলেন, ‘তিনি আমাদের থানার সীমানাতে নেই। আমরা তার সন্ধানও জানি না।’ এরপর ফোন কেটে দেন তিনি।

বর্তমান এই তথ্য-প্রযুক্তির যুগে অনেক বড় বড় ধুর্ত আসামিকে দেশের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করে দৃষ্টান্ত স্থাপন করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু আলেশা মার্ট প্রধানের ক্ষেত্রে পুলিশের এমন ভূমিকা ভাবাচ্ছে প্রতারিত গ্রাহকদের। তারা মনে করছেন কোনো এক অদৃশ্য শক্তির কারণে ধরা-ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছেন মঞ্জুরুল আলম শিকদার।

গত কয়েকদিন ধরেই আলেশা মার্টের প্রতারণা নিয়ে অনুসন্ধান করছে সিটি নিউজ ঢাকা। অনুসন্ধানের এক পর্যায়ে প্রতিষ্ঠানটির সঙ্গে কতিপয় কর্মকর্তার গোপন লেনদেনের তথ্য উঠে এসেছে।

 

এআরআই/এএল

আর্কাইভ