• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গোয়েন্দা নজরেই আছেন মঞ্জুর আলম শিকদার

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২, ০৮:৩৭ পিএম

গোয়েন্দা নজরেই আছেন মঞ্জুর আলম শিকদার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গ্রাহকদের শত শত কোটি টাকা হাতিয়ে নিয়ে দিব্যি আরামেই কাটাচ্ছেন আলেশা মার্ট প্রধান মঞ্জুর আলম শিকদার। তার বিরুদ্ধে রয়েছে অসংখ্য গ্রেফতারি পরোয়ানা। কিন্তু এখনো গ্রেফতার হননি তিনি। বলা চলে অনেকটা গ্রেফতার এড়িয়েই চলছেন তিনি। তবে তাকে নজরদারিতে রাখছেন বলে জানিয়েছেন গোয়েন্দারা।

মঞ্জুর আলম গুলশানের একটি বাসায় থাকেন। মাঝে মধ্যে বাসা পাল্টানও তিনি। এখন পর্যন্ত তার তিনটি বাসার তথ্য রয়েছে গোয়েন্দাদের হাতে। তিনি যাতে পালিয়ে যেতে কোনো কৌশল না করতে পারেন সে বিষয়েও নজর রাখছেন গোয়েন্দারা। দায়িত্বশীল একটি গোয়েন্দা সূত্র সিটি নিউজ ঢাকাকে এমন তথ্য জানিয়েছে।

গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা বলছেন, আলেশা মার্টের বিষয়ে তাদের কাছে উপযুক্ত সব তথ্য-প্রমাণ রয়েছে। কোনো কিছুই তাদের নজর ভেদ করতে পারেনি। যদিও তিনি আপাতত গ্রেফতার এড়াতে নানামুখী কৌশল নিয়েছেন কিন্তু সেটা সাময়িক।

তারা জানান, কিছু ক্ষেত্রে গোয়েন্দারা কখনো কখনো নমনীয় থাকেন। কিন্তু উপযুক্ত সময় এলে বা উপযুক্ত প্রেক্ষাপটে যে কোনো আসামিকে আইনের আওতায় আনা হয়। আলেশা মার্টের ক্ষেত্রেও এর ব্যতিক্রম নয়।

দায়িত্বশীল একজন গোয়েন্দা কর্মকর্তা বলেন, ‘আলেশা মার্ট প্রধান কোথায় থাকেন, কোথায় যাচ্ছেন সব আমাদের নজরে আছে। বিষয়টি এমন নয় যে, তিনি পালিয়ে যাবেন। এতগুলো গ্রাহককে ধোঁকা দেয়া এই ব্যক্তির ওপরে বিশেষভাবে নজর রাখা হয়েছে। বিশেষ করে মিডিয়ায় প্রচারিত সংবাদগুলো আমাদের নজরে এসেছে। আমরা সব পর্যবেক্ষণ করছি।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান ডিআইজি হারুন অর রশীদ বলেন, ‘আলেশা মার্টের প্রতারণা ও গ্রাহক হয়রানির বিষয়গুলো নজরে এসেছে। তাকে আইনের আওতায় আনা হবে।’

তিনি আরও বলেন, ‘মঞ্জুর আলম শিকদারকে নজরদারি করা হচ্ছে। কেউ আইনের ঊর্ধ্বে নয়। মনে রাখতে হবে অপরাধ এবং অপরাধীদের ব্যাপারে আমরা আপোসহীন। কাজেই অপরাধীর হাত কত দূর লম্বা সেটি কখনোই মুখ্য নয়। আইনের হাত তার চেয়েও অনেক লম্বা। কাজেই তাকে নজরদারিতে রাখা হচ্ছে। একই সঙ্গে তার বিরুদ্ধে জারি হওয়া পরোয়ানা সংক্রান্ত তথ্যগুলোও আমাদের নজরে এসেছে।’

 

এআরআই

আর্কাইভ