• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

বেশ কিছু শাখা বন্ধ, কর্মীদের বেতনও কমালো ম্যাকডোনাল্ডস

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ০৩:১১ এএম

বেশ কিছু শাখা বন্ধ, কর্মীদের বেতনও কমালো ম্যাকডোনাল্ডস

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কোম্পানি পুনর্গঠনের অংশ হিসেবে বার্গার চেইন ম্যাকডোনাল্ডস করপোরেশন সাম্প্রতি তাদের কিছু কর্মীদের বেতন কমিয়ে দিয়েছে এবং কিছু অফিস বন্ধ করে দিয়েছে। 

শুক্রবার (৭ এপ্রিল) প্রকাশিত ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনের বরাতে রয়টার্স জানিয়েছে, কোম্পানি পুনর্গঠনের অংশ হিসেবে কিছু কর্মীদের বেতন কাঁটছে ম্যাকডোনাল্ডস। এছাড়া কিছু অফিসও বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

এর আগে সোমবার (৩ এপ্রিল) রয়টার্স জানিয়েছিল, চলতি সপ্তাহে বার্গার চেইনটি ‘শত শত’ করপোরেট কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছে।

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, ফাস্ট-ফুড চেইনটি তাদের কিছু কর্মীদের কোম্পানিতে কর্মরত থাকার জন্য বেশ কিছু শর্ত দিয়েছে। যার মধ্যে বেতন কমানো, পদবি পরিবর্তন এবং বোনাস ও ইক্যুইটি গ্রান্টের মতো সুযোগ সুবিধা কমানোর বিষয়গুলো অন্তর্ভুক্ত।

কর্মী ছাঁটাইয়ের পাশাপাশি কোম্পানিটির এমন সিদ্ধান্তে মার্কিন যুক্তরাষ্ট্র ও বিভিন্ন দেশে অবস্থিত তাদের অফিসগুলোয় কর্মরত কর্মীরা প্রভাবিত হয়েছে। যার মধ্যে কোম্পানির শিকাগো সদর দফতর এবং ফিল্ড অফিসগুলোর কর্মরতরাও রয়েছেন। এছাড়া এমন পদক্ষেপে মার্কেটিং এবং অপারেশনসের মতো বিভাগে কাজ করা কর্মীরা ব্যাপকভাবে প্রভাবিত হয়েছেন।  
 

এদিকে এ বিষয়ে জানতে ম্যাকডোনাল্ডস কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কোনো মন্তব্য করতে রাজি হোননি বলে জানিয়েছে রয়টার্স।


করপোরেট এবং অন্যান্য অফিসের পাশাপাশি প্রতিষ্ঠাটির মালিকানাধীন ও পরিচালিত রেস্তোরাঁগুলোতে ১ লাখ ৫০ হাজারেরও বেশি কর্মী কাজ করেন।

এর আগে গত জানুয়ারি মাসে ফাস্ট ফুড চেইনটি জানিয়েছিল, তারা কোম্পানির হালনাগাদ ব্যবসায়িক কৌশলের অংশ হিসেবে করপোরেট কর্মীদের স্তর পর্যালোচনা করবে। যার কারণে কিছু কিছু ক্ষেত্রে কর্মী ছাঁটাই হতে পারে। পাশাপাশি অন্যান্য ক্ষেত্রে কোম্পানির সম্প্রসারণ হতে পারে।

 

জেকেএস/

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ