• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

স্ত্রীকে গুমের পর হত্যার অভিযোগ থেকে রেহাই পেলেন স্বামী

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২১, ০৮:৫৪ পিএম

স্ত্রীকে গুমের পর হত্যার অভিযোগ থেকে রেহাই পেলেন স্বামী

রংপুর ব্যুরো

রংপুরে এক গৃহবধূকে অপহরণের পর গুম করে হত্যার অভিযোগ উঠেছিল স্বামীর বিরুদ্ধে। তবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্তে বেরিয়ে এসেছে স্বামী নয়, মিঠু মোল্লা নামে এক যুবক প্রলোভন দেখিয়ে ওই গৃহবধূকে অপহরণ ধর্ষণ করেছে।

পিবিআই ওই নারীকে মিঠু মোল্লার কবল থেকে উদ্ধার করেছে। পাশাপাশি আটকে রেখে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে মিঠুকে।

রংপুরের পিবিআই সূত্রে জানা গেছে, গত ১৭ আগস্ট ওই নারীর মা আদালতে তার মেয়েকে অপহরণের পর হত্যার অভিযোগ এনে মামলা করেন। মামলায় সেই নারীর স্বামী মানিক মিয়াকেই অভিযুক্ত করা হয়। শুনানি শেষে আদালত মামলাটির তদন্তভার পিবিআইকে দেন।

তদন্তভার পেয়ে রংপুর পিবিআই একটি দল অনুসন্ধান চালিয়ে নিশ্চিত হয় যে, রিক্তা বেগমকে হত্যা করা হয়নি। এরপর গত সেপ্টেম্বর গাজীপুর জেলার কালিয়াকৈর থানার পল্লী বিদ্যুৎ এলাকার সুমন ব্যাপারীর বাসা থেকে তাকে উদ্ধার করা হয়। সময় গ্রেফতার করা হয় মিঠু মোল্লাকে (২৬)

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শফিউল আলম সিটি নিউজকে বলেন, ‘রোববার ( সেপ্টেম্বর) দুপুরে দুজনকে আদালতে হাজির করা হলে ওই নারী ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

তিনি জানান, তাকে ভুল বুঝিয়ে প্রলোভন দেখিয়ে মিঠু মোল্লা অপহরণ করে ২৪ দিন পাবনা গাজীপুরের বিভিন্ন স্থানে নিয়ে আটকে রেখে ধর্ষণ করেন। তিনি স্বামীর কাছে যেতে চাইলে আদালত তাকে স্বামীর হেফাজতেই দেন। একই সঙ্গে তার স্বামীকে অভিযোগ থেকে অব্যাহতি দেন আদালত।

বিষয়টি নিশ্চিত করে রংপুর পিবিআই পুলিশ সুপার বি এম জাকির হোসেন জানান, রংপুর পিবিআই একটি দল তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মিঠু মোল্লাকে গ্রেফতার এবং ওই নারীকে উদ্ধার করে। সেই সঙ্গে মামলার প্রকৃত ঘটনা উন্মোচিত করে। তিনি আরও জানান, গ্রেফতার মিঠু মোল্লাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

সবুজ/এম. জামান

আর্কাইভ