• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

রোহিঙ্গার ঘরে মিলল সাড়ে ৯০ হাজার ইয়াবা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১, ০৮:০৯ পিএম

রোহিঙ্গার ঘরে মিলল সাড়ে ৯০ হাজার ইয়াবা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে ৯০ হাজার ৬০০ পিস ইয়াবাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যা-১৫)

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে তাদের আটক করে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যা-১৫এর সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

আটকরা হলেন- উখিয়ার পালংখালী ময়নারঘোনা ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ব্লক-বি এর মোহাম্মদের ছেলে জামাল হোসেন (২৮) মোহাম্মদ ইসমাঈলের ছেলে আবু আলম (২৩)

আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পালংখালী ইউনিয়ন পরিষদের ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থী জামাল হোসেন এবং আবু আলম দীর্ঘদিন ধরে ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় করে আসছেন। বর্তমানে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট তার ঘরে মজুদ আছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যা-১৫এর একটি দল ওই স্থানে পৌঁছলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জামাল হোসেন আবু আলম পালানোর চেষ্টা করেন। সময় তাদের আটক করা হয়। পরে তাদের বসতঘর থেকে বস্তায় মোড়ানো ৯০ হাজার ৬০০ পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে কক্সবাজারের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছেন বলে স্বীকার করেছেন।

আটকদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

নূর/এম. জামান

আর্কাইভ