• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ঘোষণা ছাড়াই নাটোরে বাস চলাচল বন্ধ

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৪:৩৪ পিএম

ঘোষণা ছাড়াই নাটোরে বাস চলাচল বন্ধ

নাটোর প্রতিনিধি

দুই মালিক সমিতির দ্বন্দ্বের জেরে পূর্ব ঘোষণা ছাড়াই নাটোর থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে নাটোর জেলা বাস মালিক সমিতি। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকেই সব জেলার সঙ্গে বাস চলাচল বন্ধ করা হয়।

জানা যায়, বনলতা ট্রাভেলস নামে নাটোর জেলা বাস মালিক সমিতির একটি বাস বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিংড়া বাসস্ট্যান্ডে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়। এসময় সিংড়া শেরকোল এলাকায় বাস থামিয়ে সিংড়া মোটর মালিক সমিতির সদস্যরা বনলতার তিন বাস শ্রমিককে মারপিট করেন। প্রতিবাদে পূর্ব ঘোষণা ছাড়াই বৃহস্পতিবার সকাল থেকে জেলা বাস মালিক সমিতি তাদের সকল বাস বন্ধ করে দেয়। এতে হঠাৎ করে বাস চলাচল বন্ধের কারণে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। তবে নাটোর হয়ে অন্য জেলার বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

নাটোর জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক হাসান ইমাম শ্রমিক মারপিটের ঘটনা অস্বীকার করে জানান, নিজেদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে বাস বন্ধ করা হয়েছে। বেশ কয়েক দিন আগে থেকে নাটোর বাস মালিক সমিতি কোনো চিঠি বা মৌখিকভাবে না জানিয়ে হঠাৎ করে বাসে যাত্রী পরিবহন করছে। বিষয়টি আমরা নাটোর মালিক সমিতিকে জানিয়েছি, তারা কোনো কর্ণপাত করেনি। তাছাড়া আমরা কোনো বাস চলাচলে বাধাও প্রদান করিনি।

বাস মালিক সমিতির সভাপতি লক্ষ্মণ পোদ্দার জানান, বনলতা ট্রাভেলস নামে নাটোর জেলা বাস মালিক সমিতির একটি বাস বুধবার সন্ধ্যায় সিংড়া বাসস্ট্যান্ডে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়। এসময় সিংড়া শেরকোল এলাকায় বাস থামিয়ে সিংড়া মোটর মালিক সমিতির সদস্যরা বনলতার তিন বাস শ্রমিককে মারপিট করেন।

জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, দুই সমিতির দ্বন্দ্বের কারণে এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে। উভয় সমিতিকে নিয়ে বিষয়টি মীমাংসা করার চেষ্টা চলছে।

নূর/ডাকুয়া

আর্কাইভ