• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চুয়াডাঙ্গার ৫ ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১, ০১:০৩ পিএম

চুয়াডাঙ্গার ৫ ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

দেশে দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। এই দফায় ৮৪৮টি ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে চুয়াডাঙ্গার ৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

সেগুলো হলো- দামুড়হুদা উপজেলার দামুড়হুদা সদর, কার্পাসডাঙ্গা, জুড়ানপুর ও কুড়ালগাছি ইউনিয়ন পরিষদ। অন্য দিকে জীবননগরে রয়েছে সীমান্ত ইউনিয়ন।

নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নৌকা প্রতীক কারা পাবেন তা নিয়ে ছিল জল্পনা-কল্পনা। সব আলোচনার সমাধান হয়েছে। আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে।

এর মধ্যে নৌকা প্রতীক পেয়েছেন দামুড়হুদা সদর ইউনিয়নে মো. হযরত আলী, জুড়ানপুর ইউনিয়নে মো. সোহরাব হোসেন, কার্পাসডাঙ্গা ইউনিয়নে মো. খলিলুর রহমান ভুট্টো, কুড়ালগাছি ইউনিয়নে মো. কাফি উদ্দিন টুটুল ও জীবননগরের সীমান্ত ইউনিয়নে মো. ইসাবুল ইসলাম (মিল্টন)।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। আর মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর। অন্য দিকে আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোটগ্রহণ ১১ নভেম্বর।

টিআর/এম. জামান

আর্কাইভ