• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

পীরগঞ্জে হামলার ঘটনা পূর্বপরিকল্পিত : স্পিকার

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৯:০৬ পিএম

পীরগঞ্জে হামলার ঘটনা পূর্বপরিকল্পিত : স্পিকার

রংপুর ব্যুরো

জাতীয় সংসদের স্পিকার ও রংপুরের পীরগঞ্জ আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পীরগঞ্জের জেলে পল্লীতে আগুন দেওয়া ও লুটপাটের ঘটনা পূর্বপরিকল্পিত। এ ঘটনায় যারা জড়িত তাদের সকলকেই আইনের আওতায় আনা হবে। ঘটনার মূলে যারা রয়েছে তাদের খুঁজে বের করা হবে এবং সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে উপজেলার করিমগঞ্জ মাঝিপাড়া এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

স্পিকার বলেন, ‘পীরগঞ্জ শান্তিপূর্ণ এলাকা। এখানে এবার ৯৮টি মণ্ডপে দুর্গাপূজা হয়েছে। পূজামণ্ডপে ব্যক্তিগতভাবে আমি সহায়তা করেছি। কোথাও কোনো সমস্যা হয়নি। গুজব তুলে গ্রামের সহজ সরল মানুষের বাড়িঘরে বিক্ষিপ্ত হামলা করা হয়েছে। হামলাকারীদের কোনো ছাড় দেওয়া হবে না।’

তিনি আরও বলেন, ‘ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে তাৎক্ষণিক আর্থিক সহায়তা, চাল, শুকনো খাবার, শাড়ি- লুঙ্গি বিতরণ করা হয়েছে। এখন তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হচ্ছে। সেই সঙ্গে যেসব মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে তা পুনর্নির্মাণ করে দেওয়া হবে।’

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানীসহ প্রশাসনের ঊধ্বর্তন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এর আগে আজ (মঙ্গলবার) সকালের দিকে বিমান যোগে ঢাকা থেকে সৈয়দপুর আসেন স্পিকার। সেখান থেকে সড়কপথে নির্বাচনী এলাকা পীরগঞ্জের জেলেপল্লী পরিদর্শনে আসেন তিনি।

টিআর/এম. জামান

আর্কাইভ