• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মুহিবুল্লাহ হত্যা : গ্রেফতার ৩ জনের ৫ দিনের রিমান্ড চায় পুলিশ

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১, ১১:৫৮ এএম

মুহিবুল্লাহ হত্যা : গ্রেফতার ৩ জনের ৫ দিনের রিমান্ড চায় পুলিশ

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ কিলিং মিশনে অংশ নেওয়া তিনজনের পাঁচ দিন করে রিমান্ড চায় পুলিশ। কক্সবাজারের আমলি আদালতে ওই তিনজনের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে জেলা পুলিশের শীর্ষ এক কর্মকর্তা  বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার (২৩ অক্টোবর) ভোরে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) মুহিবুল্লাহ কিলিং স্কোয়াডের সদস্যসহ চারজনকে আটক করে। সেখান থেকে কিলিং স্কোয়াডের শীর্ষ পাঁচজনের একজন আজিজুল হক হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

অপর তিনজন কুতুপালং ক্যাম্প-১-এর ডি-৮ ব্লকের আব্দুল মাবুদের ছেলে মোহাম্মদ রশিদ প্রকাশ মুরশিদ আমিন, একই ক্যাম্পের বি-ব্লকের ফজল হকের ছেলে মোহাম্মদ আনাছ ও নুর ইসলামের ছেলে নুর মোহাম্মদ। যাদের আজকে আদালতে পাঁচ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছে। আদালত আবেদনটি শুনানির জন্য অপেক্ষমাণ রেখেছেন।

গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্প-১ ইস্ট-ওয়েস্ট (ডি-ব্লকে) নিজ অফিসে অবস্থান করছিলেন মুহিবুল্লাহ। এ সময় বন্দুকধারীরা গুলি করে তাকে হত‌্যা করে। এখন পর্যন্ত এ হত্যা মামলায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তার মধ্যে মোহাম্মদ ইলিয়াছ নামে একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

জেডআই/এএমকে

আর্কাইভ