• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ফাইল গায়েব : রাজশাহীতে ঠিকাদার টোটন আটক

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১, ০৭:৪৯ এএম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ফাইল গায়েব : রাজশাহীতে ঠিকাদার টোটন আটক

রাজশাহী ব্যুরো

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৭ ফাইল গায়েবের ঘটনায় রাজশাহীর ঠিকাদার নাসিমুল ইসলাম গণি টোটনকে আটক করেছে সিআইডি। নগরীর ভেড়িপাড়া এলাকার নিজ বাসা থেকে আটকের পর সোমবার (১ নভেম্বর) রাত সাড়ে দশটার দিকে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় সিআইডির ঢাকার একটি দল টোটনের ভেড়িপাড়ার বাসভবনে অভিযান চালায়। রাত সাড়ে ১০টা পর্যন্ত বাসায় অভিযান চালানো হয়। এসময় সিআইডি কাউকেই বাড়িতে ঢুকতে ও বের হতে দেয়নি। রাত সাড়ে ১০টায় সিআইডি সদস্যরা তাকে তুলে ঢাকার পথে রওনা দেয়।

সিআইডির রাজশাহীর বিশেষ পুলিশ সুপার আব্দুল জলিল জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৭ ফাইল গায়েবের ঘটনায় জিজ্ঞাসাবাদ করার জন্য টোটনকে সিআইডির হেডকোয়ার্টারে নেওয়া হয়েছে। তাকে এখনও গ্রেফতার বা আটক দেখানো হয়নি।

এর আগে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে ১৭টি নথি খোয়া যায়। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাজধানীর শাহবাগ থানায় এ নিয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করে মন্ত্রণালয়।

মন্ত্রণালয় যে জিডি করেছে, তাতে বলা হয়েছে, ২৭ অক্টোবর অফিস করে নথিগুলো ফাইল কেবিনেটে রাখা হয়। পরদিন দুপুর ১২টায় কাজ করতে গিয়ে দেখা যায় ফাইলগুলো কেবিনেটের মধ্যে নেই।

যে নথিগুলো খোয়া গেছে, সেগুলোর সিংহভাগই স্বাস্থ্য শিক্ষা বিভাগের অধীন বিভিন্ন মেডিকেল কলেজ ও বিভাগের কেনাকাটাসম্পর্কিত।

জিডিতে ১৭টি নথির নম্বর ও বিষয় উল্লেখ করা হয়েছে। এর মধ্যে রয়েছে শহীদ তাজউদ্দীন আহমদ, রাজশাহী মেডিকেল কলেজসহ অন্যান্য মেডিকেল কলেজের কেনাকাটা সংক্রান্ত একাধিক নথি, ইলেকট্রনিক ডেটা ট্র্যাকিংসহ জনসংখ্যাভিত্তিক জরায়ুমুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং কর্মসূচি, নিপোর্ট অধিদফতরের কেনাকাটা, ট্রেনিং স্কুলের যানবাহন বরাদ্দ ও ক্রয়সংক্রান্ত নথি।

জেডআই/ডাকুয়া

আর্কাইভ