• ঢাকা শুক্রবার
    ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

ইসলামের বিপক্ষে যায় এমন কথা বলিনি : তথ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১, ০৩:৫৫ এএম

ইসলামের বিপক্ষে যায় এমন কথা বলিনি : তথ্য প্রতিমন্ত্রী

জামালপুর প্রতিনিধি

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, আমার প্রিয় ধর্ম ইসলামের বিপক্ষে যায়, এমন কোনো কথা আমি বলিনি। আমি বলেছি ৭২-এর সংবিধানে ফিরে যেতে হবে। শনিবার (৬ নভেম্বর) বিকেলে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদ আয়োজিত স্থানীয় ওলামায়েকেরাম ও ইমামদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মুরাদ হাসান বলেছেন, ‘বঙ্গবন্ধুর সংবিধানে হাত দিয়েছিলেন দুই জেনারেল জিয়াউর রহমান ও এরশাদ। জিয়াউর রহমান সংবিধানে বিসমিল্লাহির রহমানির রাহিম লিখেছিলেন। ত্রিশ লাখ শহীদের রক্তে কেনা বাংলাদেশে জাতির জনকের লেখা সংবিধানে জিয়াউর রহমান হাত দিতে পারেন না। তাই বিসমিল্লাহির রহমানির রাহিম সংবিধানে থাকতে পারে না। আর দুর্নীতিবাজ, স্বৈরাচার এরশাদ যুক্ত করেছিল রাষ্ট্রধর্ম ইসলাম। রাষ্ট্রধর্ম বলতে কিছু নেই। বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র। ধর্ম যার যার তার তার। এটা নিয়ে উগ্র হওয়ার, ধর্মান্ধ হওয়ার কিছু নেই।

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, ‘স্বাধীনতাবিরোধী, যারা ধর্মের নামে ব্যবসা করে, রাজনীতি করে তাদের গায়ে আমার কথা খুব লেগেছে। আমি এমন কোনো কথা বলিনি, যা আমার প্রিয় ধর্ম ইসলামের বিপক্ষে যায়। আমি বলেছি ৭২ এর সংবিধানে ফিরে যেতে হবে।

সরিষাবাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসার সভাপতিত্বে মতবিনিময় সভায় তথ্য প্রতিমন্ত্রী ছাড়াও সরিষাবাড়ী উপজেলার ওলামায়েকেরাম ও বিভিন্ন মসজিদের ইমাম উপস্থিত ছিলেন।

জেডআই/এম. জামান

আর্কাইভ