• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

উখিয়ায় অস্ত্রসহ ৩ রোহিঙ্গা আটক

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১, ০৫:০৪ পিএম

উখিয়ায় অস্ত্রসহ ৩ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে ্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (্যাব) সেখানে অভিযান চালিয়ে ১০টি অস্ত্র বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামসহ তিন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

সোমবার ( নভেম্বর) ভোররাতে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এক্স-৪-এর গহিন পাহাড়ে অভিযান পরিচালনা করা হয়।

আটকরা হলেন- কুতুপালং ক্যাম্প সি- জি ব্লকের মৃত আজিজুর রহমানের ছেলে বাইতুল্লাহ (১৯), তার ভাই হাবিব উল্লাহ (৩২) একই ক্যাম্পের জি ব্লকের জাহিদ হোসেনের ছেলে মোহাম্মদ হাছুন (২৪)

্যাব-১৫ অধিনায়ক লে. কর্নেল খায়েরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র কারখানা তৈরি করে অস্ত্র বানিয়ে আসছিল। এখান থেকে রোহিঙ্গা সন্ত্রাসীদের কাছে অস্ত্র সরবরাহ করা হচ্ছিল। এমন তথ্য গোয়েন্দা নজরদারি বাড়িয়ে কারখানাটি শনাক্ত করা হয়। তারপর সোমবার ভোরে চার ঘণ্টার বেশি সময় ধরে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা ্যাবকে লক্ষ্য করে গুলি চালায়, আত্মরক্ষার্থে ্যাবও পাল্টা গুলি চালায়।

্যাবের এই কর্মকর্তা জানান, রোববার ( নভেম্বর) দিবাগত রাত ৩টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত প্রায় চার ঘণ্টাব্যাপী গুলি বিনিময় হয়। পরে সেখান থেকে জব্দ করা হয় পাঁচটি পিস্তল, পাঁচটি বন্দুক বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম। আটক করা হয় তিন রোহিঙ্গা অস্ত্র কারিগরকে।

তিনি আরও বলেন, আটকদের পরবর্তী আইনি ব্যবস্থা শেষে উখিয়া থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে। ক্যাম্পগুলোতে সন্ত্রাসীদের তৎপরতা ঠেকাতে ্যাবের সদস্যরা কাজ করছে।

নূর/ডাকুয়া

আর্কাইভ