• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

পূর্বশত্রুতার জেরে দাদন চোকদারকে কুপিয়ে হত্যা

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১, ১২:১৬ এএম

পূর্বশত্রুতার জেরে দাদন চোকদারকে কুপিয়ে হত্যা

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের শিবচরে জমিসংক্রান্ত পূর্বশত্রুতার জেরে দাদন চোকদার (৪৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা আড়াইটার দিকে শিবচর উপজেলার শিবচর পৌরসভার ৮নং ওয়ার্ডের পূর্ব শ্যামাইল গ্রামে ঘটনা ঘটে।

নিহত দাদন চোকদার ওই এলাকার মৃত আদম চোকদারের ছেলে। তিনি পেশায় জেলে।

পুলিশ স্থানীয় সূত্রে জানা যায়, গত বছর দাদন চোকদারের সঙ্গে জমাসংক্রান্ত বিষয় নিয়ে মারামারি হয়। পরে ঘটনায় আদালতে একটি মামলা হয়। সম্প্রতি দাদন চোকদারের পক্ষে মামলায় রায় দেন আদালত। কিন্তু অভিযুক্ত সেলিম শেখ সে রায় মেনে না নিয়ে দাদন চোকদারকে হত্যার হুমকি দেন। মঙ্গলবার দুপুরে দাদন চোকদার শিবচর বাজার থেকে ভ্যানযোগে সেলিম শেখের বাড়ির সামনে দিয়ে তার নিজ বাড়ি যাওয়ার সময় প্রতিপক্ষ সেলিম শেখ, মেহেদি মাদবর ও নজরুল শেখ তাকে ভ্যান থেকে নামিয়ে রাস্তার ওপর ফেলে এলোপাতাড়ি কোপাতে থাকেন। পর্যায়ক্রমে কুপিয়ে দেহ থেকে পা বিচ্ছিন্ন করেন। পরে বুকে মাথায় কুপিয়ে গুরুতর জখম করেন। গুরুতর আহত অবস্থায় পড়ে থাকতে দেখে রাস্তা দিয়ে যাওয়ার সময় স্থানীয় কয়েকজন লোক তার বাড়িতে খবর দেয় তাকে উদ্ধার করে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে নেয়ার পথেই শিবচরের পাচ্চর নামক স্থানে দাদন চোকদার মারা যান।

নিহতের স্ত্রী রুবি বেগম বলেন, ‘আজ দুপুরে বাজার থেকে আসার পথে আমার স্বামীকে ওরা আটকিয়ে কোপাতে থাকে। আমি হত্যার বিচার চাই।

তাকে উদ্ধারকাজে অংশ নেয়া পথচারী সবুজ খান নামে এক যুবক বলেন, ‘আমি এখান দিয়ে বাড়ি যাওয়ার পথে দেখি সে আহত অবস্থায় পড়ে আছে। পরে এখান দিয়ে এক ভ্যানচালক ভ্যান নিয়ে যাওয়ার পথে আমরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার ব্যবস্থা করি।

শিবচর থানা অফিসার ইনচার্জ মো. মিরাজ হোসেন জানান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘জমিজমাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। তারই প্রেক্ষিতে আজ দুপুরে নিহত দাদন চোকদার বাজার থেকে বাড়িতে যাওয়ার পথে সেলিম শেখ, মেহেদি মাদবর, নজরুল শেখসহ কয়েকজন দাদন চোকদারের পথরোধ করে তাকে কুপিয়ে আহত করে। পরে চিকিৎসার জন্য ফরিদপুর নেয়ার পথে তার মৃত্যু হয়। আমরা ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা করছি।

নূর/এম. জামান

আর্কাইভ