• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

জাহাঙ্গীরের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১, ০৭:১৭ পিএম

জাহাঙ্গীরের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জমিসংক্রান্ত এক মামলায় হাইকোর্ট মেয়র মো. জাহাঙ্গীর আলমসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

এ বিষয়ে বুধবার (২৪ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মামুনুর রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল জারি করে এ আদেশ দেন।

জানা যায়, গাজীপুরের সদর উপজেলার মির্জাপুর ইউনিয়নের একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই জমি দখলে থাকা ব্যক্তি এ নিয়ে হাইকোর্টে রিট করলে হাইকোর্ট এ ব্যাপারে নিষেধাজ্ঞা দেন। সেই নিষেধাজ্ঞা নিয়ে জমি আগের মতো ব্যবহার করে আসছিলেন আবেদনকারী।

কিন্তু এ বছরের শুরুতে মেয়র জাহাঙ্গীর ও তার অনুসারীরা ওই জমি নিজেদের বলে তা ব্যবহারে বাধা দেন। এ অবস্থায় সম্প্রতি মেয়র জাহাঙ্গীরসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে আবেদন করেছেন এক ব্যক্তি।

সম্প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার দায়ে মেয়র জাহাঙ্গীরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি আ.লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে। দল থেকে বহিষ্কার হওয়ার পর কোণঠাসা হয়ে পড়েছেন তিনি।

এ ছাড়া গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে রাজবাড়ী ১নং আমলি আদালতে বঙ্গবন্ধুকে কটূক্তি ও মুক্তিযুদ্ধ নিয়ে উসকানিমূলক বক্তব্য দেয়ায় মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার মামলাটি করেন।

 

শামীম/এম. জামান

আর্কাইভ