• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

টাঙ্গাইলে বোমাসদৃশ বস্তু রেখে টাকা দাবি

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১, ০৯:০০ পিএম

টাঙ্গাইলে বোমাসদৃশ বস্তু রেখে টাকা দাবি

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের গোপালপুরে একটি বাসায় বোমাসদৃশ বস্তু রেখে চিঠি দিয়ে লাখ টাকা দাবি করা হয়েছে। বিষয়টি প্রশাসনকে অবহিত করা হলে ওই বাসার মালিকের ছেলেমেয়েকে গুলি করে মেরে ফেলার হুমকি দেয়া হয় ওই চিঠিতে।

বুধবার (২৪ নভেম্বর) সকালে গোপালপুর পৌরসভার নন্দনপুর বাজার এলাকায় রাজ্জাক মিয়া লিটুর বাসায় বোমা রেখে এই চাঁদা দাবি করা হয়।

জানা গেছে, গোপালপুর পৌরসভার নন্দনপুর বাজার এলাকায় আব্দুর রাজ্জাক মিয়া লিটু ভবন নির্মাণ করছেন। তার পাশেই একটি টিনের ঘরে রিপন আহম্মেদ, ঝড়না বেগম তার আম্মা রেহেনা পারভীন বসবাস করেন। সকালের দিকে রেহেনা পারভীন নির্মাণাধীন বাসার সামনে গিয়ে রিমোট কন্ট্রোল লাল বোমাসদৃশ বস্তু দেখতে পায়। পরে তাদের থাকার ঘরের সামনে দু’টি চিঠি দেখতে পায়। পাওয়া চিঠিতে লেখা- তার ছেলে বহুতল ভবন নির্মাণ করছেন। এতে এক লাখ টাকা ধার্য করা হয়েছে। টাকা না দিলে এবং বিষয়টি প্রশাসনকে অবহিত করলে টাইম বোমাটি রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ  বাসার মালিকের ছেলেকে গুলি করে মেরে ফেলার হুমকি দেয়া হয়। চিঠিতে জানানো হয়, রেখে যাওয়া বোমা দিয়ে দু’টি বাস ধ্বংস করার ক্ষমতা রয়েছে। নির্দিষ্ট জায়গায় টাকা দিয়ে না এলে রাত ১২টার পর রিমোট কন্ট্রোলের মাধ্যমে বোমাটি বিস্ফোরিত করা হবে।

রেহেনা পারভীনের ভাতিজা আল মাসুদ জানান, সকালের দিকে চাচি রেহেনা পারভীন নির্মাণাধীন বিল্ডিংয়ের সামনে গেলে সেখানে লাল স্কচটেপযুক্ত বোমাসদৃশ বস্তু দেখতে পায়। বিষয়টি পৌর মেয়রকে অবহিত করা হয়। পরে পুলিশ এসে বাড়ি ঘিরে রেখেছে। ধারণা করা হচ্ছে, কোনো কিশোর গ্যাং অথবা মাদকসেবীরা এ কাজ করতে পারে। এই এলাকায় কিশোর গ্যাংদের উৎপাতসহ মাদকসেবীদের দৌরাত্ম্য বেশি।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত ওসি) মামুন ভূঁইয়া বলেন, ‘খবর পেয়েই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বোমা না অন্য কিছু  মুহূর্তে কিছুই বলা যাচ্ছে না। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। ঢাকা থেকে বোম ডিসপোসাল টিম আসার পর বোমাসদৃশ বস্তুটি নিয়ে কাজ শুরু করা হবে।

নূর/এম. জামান

আর্কাইভ