• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

শিবচরে দাদন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১, ০৮:২০ পিএম

শিবচরে দাদন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি

শিবচরে আলোচিত দাদন চোকদার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে স্বজন বিক্ষুব্ধ জনতা। এতে প্রায় ৫ শতাধিক নারী-পুরুষসহ নিহতের স্বজনরা অংশগ্রহণ করেন। মানববন্ধনে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি করেন তারা। 

শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ১০টার দিকে শিবচর প্রেস ক্লাবের সামনে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মামলার এজাহারে থাকা আসামি সেলিম শেখ, মেহেদি মাদবর, নজরুল শেখ, মিরাজ শেখ, রাকিব শেখ, মহসিন মুন্সীসহ ১৫-২০ জনের সন্ত্রাসী দল এখনও পলাতক রয়েছে। পলাতকদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ ফাঁসির দাবি জানিয়েছে মানববন্ধনে অংশগ্রহণকারী স্বজন জনতারা।

নিহতের স্ত্রী রুবি বেগম বলেন, ‘সেদিন দুপুরে শিবচর বাজার থেকে বাড়ি আসার পথে আমার স্বামীকে ওরা আটকিয়ে কুপিয়ে মেরে ফেলে। এছাড়া তার বাম পা কেটে নিয়ে যায়। সেই পা এখনো উদ্ধার হয়নি। এছাড়া কোনো আসামি এখনও গ্রেফতার হয়নি। আমি হত্যাকাণ্ডের বিচার চাই।’

সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. আনিসুর রহমান জানান, দাদন চোকদারকে নৃশংসভাবে হত্যার ঘটনায় থানায় মামলা হয়। হত্যাকাণ্ডে জড়িতের গ্রেফতারে পুলিশের বেশ কয়েকটি টিম মাঠে কাজ করছে। খুব শিগগিরই আসামিরা গ্রেফতার হবে।

এর আগে মঙ্গলবার (২৩ নভেম্বর) শিবচর পৌরসভাধীন পূর্ব শ্যামাইল গ্রামে পূর্বশত্রুতার জেরে দাদন চোকদার নামে একজনকে কুপিয়ে শরীর থেকে পা বিচ্ছিন্ন করা হয়। পরে মাথা, বুকসহ শরীরের গুরুত্বপূর্ণ স্থানে কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে তাকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেলে নেয়ার পথেই দাদন চোকদার মারা যান। ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করে দাদনের পরিবার।

 

ইফাত/ডাকুয়া

আর্কাইভ