• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতায় নিহত বেড়ে ৩

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১, ০৫:৩৬ পিএম

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতায় নিহত বেড়ে ৩

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নে ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সহিংসতায় বিজিবির গুলিতে নিহতের সংখ্যা বেড়ে জন হয়েছে। এই ঘটনায় আরও একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

সোমবার (২৯ নভেম্বর) ভোর রাতে আহত অবস্থায় রংপুর মেডিকেল হাসপাতালে নেয়ার পথে মাঝারুল (৪০) এইচএসসি পরীক্ষার্থী আদিত্য রায়ের (১৭) মৃত্যু হয়। এর আগে ঘিটোব প্রাথমিক বিদ্যালয়ের সহিংসতায় শাহপলি (২৭) নামে একজন মারা যায়। এই ঘটনায় এলাকাজুড়ে চোখে পরছে শুধুই শোকের মাতম।

মাঝারুলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সম্পর্কের চাচা আজমল বলেন, ‘মাঝারুলের শরিলে গুলি লাগার পর এলাকাবাসীর সহযোগিতায় আমরা তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করি। সঙ্গে সঙ্গেই অবস্থার অবনতি দেখে তাকে নিয়ে রংপুর মেডিকেলে রওনা হই। কিন্তু পথেই সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

আদিত্য রায়ের কাকাতো ভাই রতিকান্ত রায় বলেন, ‘আমার ভাই এইচএসসি পরীক্ষার্থী। ভাই সেখানে সহিংসতায় অংশ নিতে যায়নি। ভোটের উৎসবের অংশ হতে কেন্দ্রের পাশে গিয়েছে। কিন্তু তাকে লাশ হয়ে ফিরতে হইল।

রোববার (২৮ নভেম্বর) দিবাগত রাতে ভোটকেন্দ্রে দায়িত্বরত চৌকিদার খগেনের সূত্রে জানা যায়, ভোট শেষ হওয়ার পর ফলাফল ঘোষণা করতে বেশ দেড়ি করছিল প্রিসাইডিং অফিসার। বিষয়টিকে কেন্দ্র করে প্রিসাইডিং অফিসারের সঙ্গে চশমার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নুরুজ্জামানের সমর্থকদের বিতর্কের সৃষ্টি হয়। পরবর্তীতে প্রিসাইডিং অফিসার নৌকার প্রার্থী শহীদ হোসেনকে বিজয়ী হিসেবে ঘোষণা করেন।

ফলাফর ঘোষণার পর নাখোশ কিছু এলাকাবাসী ভোটকেন্দ্র অবরুদ্ধ করে। এতে প্রিসাইডিং অফিসার পালাতে সক্ষম হয়। তবে একটি রুমে পুলিশসহ ১৫-১৬ জন আনসার সদস্য আটকা পড়ে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ভোটে দায়িত্বরত সদর উপজেলা ইউএনও আবু তালেব মো. সামসুজ্জামান কিছু পুলিশ প্লাটুন বিজিবি সদস্যসহ উপস্থিত হয়। নিয়ন্ত্রণ অনুকূলে না থাকায় ক্ষিপ্ত এলাকাবাসীর আক্রমণের স্বীকার হয়ে গুলি ছোড়ে বিজিবি সদস্যরা। এতে ঘটনাস্থলে জনের মৃত্যু জন আহত হয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন জানান, নিরাপত্তার দায়িত্বে থাকা সদস্যরা কোনোভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারছিল না। নিজেদেরই হামলার স্বীকার হতে হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি সদস্যদের ছোড়া গুলিতে একজন নিহত হয়েছে।

নূর/ডাকুয়া

আর্কাইভ