• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

শিবচরে বিষপানে নারীর মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২, ০১:১৭ এএম

শিবচরে বিষপানে নারীর মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের শিবচরে স্বর্ণালঙ্কার চুরির অপবাদ সইতে না পেরে বিষপান করে ফাতেমা বেগম (২৩) নামের এক নারী আত্মহত্যা করেছেন। শিবচর থানার উপ-পরিদর্শক মো. কামরুল ইসলাম এ খবর নিশ্চিত করেন। তাকে রোববার (২ জানুয়ারি) সকালে মাদারীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) রাত ৮টার দিকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। একইদিন বিকেলে আত্মহত্যা করেন তিনি।

নিহত ফাতেমা বেগম শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের উওর বাঁশকান্দি গ্রামের মো. রেজাউল বেপারীর মেয়ে।

জানা গেছে, ফাতেমা বেগম কয়েক দিন আগে তার ফুফু বিলকিস আক্তারের বাড়ি দক্ষিণ বাঁশকান্দি এলাকায় বেড়াতে যান। সেখানে যাওয়ার পরে তার ফুফুর কিছু স্বর্ণ হারিয়ে যায়। পরে বিলকিস তার হারানো স্বর্ণ খোঁজাখুঁজি করেন। একপর্যায়ে শেখপুর বাজারের এক স্বর্ণের দোকানে তার স্বর্ণালঙ্কার খুঁজে পান।

দোকানদার জানান, তার দোকানে কিছুক্ষণ আগে স্বর্ণালঙ্কার বিক্রি করেন ফাতেমা। এ ঘটনা ফাতেমার পরিবারসহ আশপাশে জানাজানি হয়। এ নিয়ে উভয়ের পারিবারিক সম্পর্কের অবনতি ঘটে।

এদিকে গতকাল (শনিবার) বিকেলে ঘরে বসে বিষপান করেন ফাতেমা। তাকে পরিবারের লোকজন স্থানীয় শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে শিবচর থানায় খবর দিলে রাত সাড়ে ৮টার দিকে শিবচর থানার উপ-পরিদর্শক কামরুল ইসলামের নেতৃত্ব পুলিশের একটি দল মরদেহটি উদ্ধার করে।

স্থানীয়দের ধারণা, চুরির অপবাদ সইতে না পেরে বিকেলের কোনো এক সময় বিষপান করে ফাতেমা।

বাঁশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান খোকন বলেন, 'মেয়েটি তার ফুফুর স্বর্ণালঙ্কার বাজারে বিক্রি করেছিল বলে জানতে পারি। এবং বিষয়টি জানাজানি হলে ওর ওপর হয়তো পরিবারের পক্ষে চাপ প্রয়োগ করা হয়। পরে গতকাল বিকেলে বিষ খেয়ে মারা যায়।'

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন  জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রোববার সকালে মাদারীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।'

জেডআই/এম. জামান

আর্কাইভ