• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

শিবচরে শেষ মুহূর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২, ১২:১৫ এএম

শিবচরে শেষ মুহূর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

মাদারীপুর প্রতিনিধি

পঞ্চম ধাপে অনুষ্ঠিত মাদারীপুরের শিবচরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২টি ইউপিতে জমে উঠছে সব প্রার্থীর নির্বাচনী প্রচার-প্রচারণা। আগামী জানুয়ারি অনুষ্ঠিতব্য শিবচরে কাঁঠালবাড়ি বন্দরখোলা ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে। আর নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রতিশ্রুতি প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে।

নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়নের ওয়ার্ড, রাস্তার ওপরে, গাছে, অলিগলিতে, দোকানের সামনে, বাড়ির সামনের, আশপাশের হাটবাজারে ছেয়ে গেছে সাদা-কালো পোস্টার। তার সঙ্গে চলছে প্রত্যেক প্রার্থীর ভোট প্রার্থনা নিয়মিত উঠান বৈঠক ছোট ছোট হ্যান্ডবিল নিয়ে চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্য প্রার্থী সংরক্ষিত নারী প্রার্থী সমর্থকেরা ভোটারদের দ্বারে দ্বারে বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন এবং প্রার্থীরা দিচ্ছেন ইউপির বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি।

সোমবার ( জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিন দেখা গেছে, পদ্মাবেষ্টিত শিবচরের কাঁঠালবাড়ি বন্দরখোলা ইউপিতে নির্বাচন ঘিরে সাধারণ ভোটারদের মধ্যে বইছে উৎসবমুখর আমেজ। ভোটারদের মন জয়ের জন্য কনকনে শীতকে উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ঘরে ঘরে। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

ভোটাররা জানান, নির্বাচনকে সামনে রেখে গ্রামে এক ধরনের উৎসব বিরাজ করছে। বাজারের চায়ের দোকানে ভিড় লেগেই আছে। নির্বাচনী আলাপ-আলোচনায় ব্যস্ত সময় কাটছে সাধারণ ভোটারদের।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কাঁঠালবাড়ি ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছে চারজন এবং বন্দরখোলা ইউপিতে সাতজন। প্রার্থীদের মধ্যে কাঁঠালবাড়ি ইউপিতে ইলিয়াছ আকন (হাতপাখা), মোতাহার হোসেন ব্যাপারী (মোটরসাইকেল), মোহসেন উদ্দিন (আনারস) সেলিম হাওলাদার (চশমা) প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বন্দরখোলা ইউপিতে আব্দুর রাজ্জাক হাওলাদার (হাতপাখা) আব্দুর রহমান খান (ঘোড়া), নিজাম উদ্দিন আহমেদ (অটোরিকশা), মোহাম্মদ আজহারুল ইসলাম (টেলিফোন), মোহাম্মদ নবেল শিকদার (আনারস), ফয়জল খান (চশমা) মিজানুর রশিদ শিকদার (মোটরসাইকেল) প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা খন্দকার মাকসুদুর রহমান জানান, আমরা ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। নির্বাচনে যাতে কোনো ঝামেলা না হয় সেজন্য প্রশাসন সজাগ রয়েছে। মঙ্গলবার ( জানুয়ারি) নির্বাচনের মালামাল কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হবে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানানপ্রশাসন নির্বাচনী এলাকায় নিয়মিত টহল দিচ্ছে। আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কোনো খবর পেলেই ব্যবস্থা নেয়া হচ্ছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ উৎসবমুখর পরিবেশে হবে। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সব ব্যবস্থা নেয়া হবে।

নূর/এম. জামান

আর্কাইভ